ঢাকা, রোববার 18 November 2018, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদার আপিলের শুনানি ৮ জুলাই

সংগ্রাম অনলাইন ডেস্ক:

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাজার রায়ের বিরুদ্ধে আবেদনের শুনানি ৮ জুলাই পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট।

শুনানি পেছাতে খালেদার আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার নতুন দিন ধার্য করেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমান।

জিয়া অরফানেজ ট্রাস্ট ‍দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায় বাতিল চেয়ে খালেদা জিয়ার করা আবেদন ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করার আদেশ দেন আপিল বিভাগ।

এটি পুনর্বিবেচনার জন্য ১৬ মে আবেদন করেন খালেদার আইনজীবীরা। সেই আবেদন নিষ্পত্তির আগ পর্যন্ত হাইকোর্টে মামলার আপিল শুনানি মুলতবি চেয়ে সোমবার আরেকটি আবেদন করেন তারা।

সে প্রেক্ষিতে আজ পাঁচদিন শুনানি মুলতবি করেছেন হাইকোর্ট।

রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, দুর্নীতি দমন কমিশনের পক্ষে আইনজীবী খুরশিদ আলম খান এবং খালেদা জিয়ার পক্ষে রয়েছেন এ জে মোহাম্মদ আলী।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি মামলাটিতে খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ড হয়। একই সাথে খালেদা জিয়ার ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামিকে ১০ বছর করে দণ্ড দেয়া হয়।

রায় ঘোষণার দিন থেকে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ