ঢাকা, শুক্রবার 21 September 2018, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

রাউজান সড়কে পানি,যান চলাচল বন্ধ

সংগ্রাম অনলাইন ডেস্ক:  

সোমবার রাত থেকে চট্টগ্রাম মহানগরী ও আশে পাশের এলাকায় টানা বৃষ্টি হচ্ছে। হালকা থেকে মাঝারী আকারের এ বৃষ্টিতে নগরীর কয়েকটি এলাকায় পানি জমে জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। 

এছাড়া বৃষ্টির পানি ও পাহাড়ি ঢলে জেলার রাউজান এলাকার সড়কে পানি উঠায় চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কে মঙ্গলবার সকাল থেকে যানবাহন চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছে স্থানীয় সুত্র। 

হাইওয়ে পুলিশ রাউজান থানার ওসি আব্দুল করিম জানান, পাহাড়ি ঢল ও টানা বৃষ্টির কারণে রাউজানের কয়েকটি এলাকায় সড়কের ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। এ কারণে আপাতত এই সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। 

পরিস্থিতির উন্নতি হলে যানবাহন চলাচলের অনুমতি দেয়া হবে বলে জানায় হাইওয়ে পুলিশ।

নগরীর পতেঙ্গা আবহাওয়া অফিস সহকারী আবদুল হান্নান জানান,মৌসুমী বায়ুর প্রভাবে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অব্যাহত আছে। আগামী দুই তিনদিন এই বৃষ্টিপাত থাকবে। দু-এক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আজ মঙ্গলবার বেলা ১২টা পর্যন্ত ২৫২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে।

এদিকে রাত থেকে টানা বৃষ্টির কারণে জলবদ্ধতার সৃষ্টি হয়ে চরম দুর্ভোগে পড়েছেন নগরীর কয়েকটি এলাকার জনগণ। এর মধ্যে বাকলিয়া, আগ্রাবাদ, হালিশহর, বহদ্দার হাট চকবাজার এলাকার হাটু পরিমাণ পানিতে ডুবে গেছে। 

হালিশহরের বাসিন্দা ব্যবসায়ী খোরশেদ আলম জানান, সকালে ঘুম থেকে উঠেই দেখি চারিদিকে পানি আর পানি। কোথাও যেতে পারছি না। এক প্রকার বন্দি অবস্থায় আছি।  

এদিকে রাস্তাঘাট পানিতে তলিয়ে যাওয়ায় সকাল থেকে স্কুল-কলেজ ও অফিসগামী যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। তবে বেলা বাড়ার সাথে সাথে পানি কমতে শুরু করে। 

অনলাইন আপডেট

আর্কাইভ