ঢাকা, বুধবার 4 July 2018, ২০ আষাঢ় ১৪২৫, ১৯ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

দু’টি বিশ্ব রেকর্ড করে জিম্বাবুয়েকে হারাল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারোন ফিঞ্চ ৭৬ বলে ১৭২ রান করে বিশ্বরেকর্ড গড়লেন। তার পাশাপাশি ডার্চি শর্টের সঙ্গে উদ্বোধনী জুটিতে তুললেন ২২৩ রান। সেটাও একটা বিশ্বরেকর্ড। তাতে ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২২৯ রান তোলে অস্ট্রেলিয়া। সেই রান তাড়া করতে নেমে ৯ উইকেটে ১২৯ রানে থেমে যায় জিম্বাবুয়ে। ১০০ রানের জয় দিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে এগিয়ে গেল অসিরা। আগের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১১৭ রান করেও জয় পেয়েছিল ফিঞ্চবাহিনী। গতকাল মঙ্গলবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে ব্যাট করতে নেমে ১৯.২ ওভারে অবিচ্ছিন্ন থেকে ২২৩ রান তোলেন ফিঞ্চ ও শর্ট। এরপর শর্ট আউট হয়ে যান। ৪২ বল খেলে ৩ চার ও ২ ছক্কায় ৪৬ রান করেন তিনি। ফিঞ্চের সঙ্গে রেকর্ড ২২৩ রানের জুটি গড়ে আউট হন তিনি। ১৯.৪ ওভারের মাথায় ফিঞ্চ দলীয় ২২৮ রানে হিট উইকেট হয়ে আউট হন। যাওয়ার আগে ৭৬ বল মোকাবিলা করে ১৬টি চার ও ১০ ছক্কায় রেকর্ড ১৭২ রান করে যান। ২৩০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল জিম্বাবুয়ের। ৩.৩ ওভারে ৪২ রান তোলে তারা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৯ রানে থামে স্বাগতিকরা।বল হাতে অস্ট্রেলিয়ার আন্দ্রে টাই ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন অ্যাস্টন অ্যাগার। ১টি করে উইকেট নেন স্টানলেক, রিচার্ডসন, ম্যাক্সওয়েল ও স্টয়েনিস।

ম্যাচ ফ্যাক্ট :

** আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৭২ ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে ফিঞ্চ করেছিলেন ১৫৬ রান। আজ সেটাকে নিজেই ছাড়িয়ে যান।

** ফিঞ্চ-ডার্চির করা ২২৩ রানের জুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান। এর আগে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও মার্টিন গাপটিল পাকিস্তানের বিপক্ষে দুই বছর আগে ১৭১ রানের জুটি গড়েছিলেন। সেটা ভেঙে আজ ফিঞ্চ ও ডার্চি করেন ২২৩ রান। 

অনলাইন আপডেট

আর্কাইভ