ঢাকা, বুধবার 4 July 2018, ২০ আষাঢ় ১৪২৫, ১৯ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

অচিরেই যুগ্ম জেলা জজ আদালত স্থাপন করা হবে

চকরিয়া অস্থায়ী টিনশেড আদালত ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন ফলক উন্মোচণ করছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর শফিকুল আলম -সংগ্রাম

চকরিয়া (কক্সবাজার) সংবাদদাতা : কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর শফিকুল আলম বলেছেন, বিচার কার্য পরিচালনায় চকরিয়াতে অচিরেই তিনতলা বিশিষ্ট ভবন নির্মাণকাজ শুরু হবে এবং যুগ্ম জেলা জজ আদালত স্থাপন করা হবে। তিনি চকরিয়ার গুরুত্ব অপরিসীম উল্লেখ করে বলেন, বর্তমানে বিচার বিভাগে কক্সবাজার জেলার অবস্থান রয়েছে দ্বিতীয় গ্রেডে। আগামীতে কক্সবাজারকে প্রথম গ্রেডে রূপান্তরিত করতে মন্ত্রণালয়ে লিখা হয়েছে। কক্সবাজারকে প্রথম গ্রেডে উন্নীত করা হলে বিচার বিভাগ থেকে শুরু করে সকল ক্ষেত্রে গতিশীলতা ফিরে পাবে। তিনি বলেন, চকরিয়া-পেকুয়া মিলে বৃহত্তর এ উপজেলায় মামলার জট রয়েছে বেশি। এসব মামলা দ্রুততম সময়ে নিষ্পত্তি করতে উদ্যোগ নেওয়া হবে। মামলা নিষ্পত্তি হলে সাধারণ মানুষের দুঃখ দূর্দশা লাঘবসহ বিচারকার্যে আমূল পরিবর্তন আসবে। গত শনিবার ৩০জুন উপজেলা আদালত প্রাঙ্গণে কক্সবাজার জেলাধীন চকরিয়া চৌকিতে বিচারকার্য পরিচালনার জন্য অস্থায়ী টিনশেড আদালত ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। চকরিয়া এডভোকেট এসোসিয়েশনের সভাপতি এডভোকেট এম. শহিদ উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন উপজেলা পরিষদ কেন্দ্রীয় জামে সহকারী ইমাম (মুয়াজ্জিন) হাফেজ মাওলানা নোমান শিবলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চকরিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র সহকারী ম্যাজিস্ট্রেট তারেক আজিজ। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেবুন্নাহার আয়েশা, জেলা ও দায়রা জজ আদালতের যুগ্ম বিচারক সৈয়দ ফখরুল আবেদীন ও চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র সহকারী বিচারক রাজীব কুমার বিশ্বাস।
এ সময় জেলা ও দায়রা জজ আদালতের মাহমুুদুল হাসান, আলাউল উদ্দিন আকবর, লিগ্যাল এইডের কর্মকর্তা মৈত্রি ভট্টাচার্য, রামু আদালতের বিচারক নুসরাত জামান, চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী, জেলা বার এসোসিয়েশনের সাবেক সভাপতি এডভোকেট আমজাদ হোসেন, ওসি তদন্ত ইয়াসির আরাফাত, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি মো. আবদুল মজিদ, চকরিয়া এডভোকেট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. গোলাম সরওয়ারসহ চকরিয়া আইনজীবি সমিতির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, উপজেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক, আইনজীবী সহকারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ