ঢাকা, বুধবার 4 July 2018, ২০ আষাঢ় ১৪২৫, ১৯ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

ফুলপুরে স্বেচ্ছাশ্রমে সাঁকো নির্মাণ

ফুলপুরে স্বেচ্ছাশ্রমে নির্মিত বাঁশের সাঁকো

ফুলপুর (ময়মনসিংহ) সংবাদদাতা: ময়মনসিংহের ফুলপুরের রাজ মামুদ টেকের খালের উপর স্বেচ্ছাশ্রমে বাঁশের সাঁকো তৈরি করেছেন এলাকাবাসি। এতে পাঁচ সহস্রাধিক মানুষের যোগাযোগ ব্যবস্থা সহজতর হয়েছে।
জানা যায়, ফুলপুর উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের রাজ মামুদ টেকের খাল ফুলপুর ও হালুয়াঘাট উপজেলার আটটি গ্রামকে দুই ভাগে বিভক্ত করে রেখেছে। ব্রিজ না থাকায় স্কুল কলেজগামী ছাত্র-ছাত্রীসহ এলাকাবাসিকে তিন কিলোমিটার ঘুরে যেতে হয়। দীর্ঘ দিন ধরে এলাকাবাসি একটি ব্রিজ নির্মাণের দাবি জানিয়ে আসছিলেন।
ব্রিজ না হওয়ায় তায়েব ফাউন্ডেশন নামে সংগঠনের সভাপতি সাহেব হাসান ও স্থানীয় শিক্ষকদের নেতৃত্বে যুবকরা গ্রামবাসীর কাছ থেকে অর্থ ও বাঁশ সংগ্রহ করে স্বেচ্ছাশ্রমে এ বাঁশের সাঁকো নির্মাণ করেন। পুডাপুটিয়া গ্রামের দুলাল মিয়া, আশরাফ আলী ও মারুয়াকান্দি গ্রামের রহুল আমিন জানান, বাশেঁর সাকোঁ নির্মাণের ফলে আসন্ন বর্ষা মৌসুমে পুড়াপুটিয়া, পুটিয়া, মারুয়াকান্দি, ফুটিয়াকান্দি, বিষুমপুর, দড়িপাড়া, আমতৈল, ঝাউগড়াসহ আশ পাশের আটটি গ্রামে পাঁচ সহস্রাধিক মানুষের দুর্ভোগ লাঘব হয়েছে। ফুলপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মাদ হাবিবুর রহমান জানান, আগামী অর্থ বছরে প্রকল্পের মাধ্যমে একটি ব্রিজ নির্মাণের চেষ্টা করছি।
মর্মান্তিক মৃত্যু 
ময়মনসিংহ-শেরপুর মহাসড়কের তারাকান্দা উপজেলার রূপচন্দ্রপুর নামক স্থানে শনিবার গভীর রাতে সড়ক দুর্ঘটনায় আনারুল ইসলাম নামে একজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতের বাড়ি ঢাকাস্থ সাভার এলাকায়।
জানা যায়, শনিবার রাতে আনারুল ইসলাম তাঁর শশুর বাড়ি শেরপুর জেলার নকলা থেকে স্ত্রীর অসুস্থ বড় বোনকে এম্বুলেন্সে করে আর নিজে মটরসাইকেলযোগে ময়মনসিংহ হাসপাতালে যাচ্ছিলেন। গভীর রাতে তারাকান্দা উপজেলার রূপচন্দ্রপুর নামকস্থানে পৌঁছে দাঁড়িয়ে থাকা একটি বিকল ট্রাকের নিচে মোটরসাইকেলসহ ঢুকে যায়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু ঘটে।
রোববার সকালে লোকজন দেখার পর ঘটনাটি জানাজানি হয়। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ