ঢাকা, বৃহস্পতিবার 5 July 2018, ২১ আষাঢ় ১৪২৫, ২০ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বগুড়ায় পুলিশ বেষ্টনীর মধ্যে বিএনপিপন্থী আইনজীবীদের কালো পতাকা প্রর্দশন কর্মসূচি পালন

বগুড়া অফিস : বগুড়ায় আদালত চত্বরে পুলিশ ও আওয়ামী আইনজীবীদের বেষ্টনীর মধ্যে কালো পতাকা প্রর্দশন ও সমাবেশ কর্মসুচি পালন করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে বুধবার দুপুরে জেলা জজ আদালতে এই কর্মসূচি পালিত হয়।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বগুড়া জেলার শাখার কালো পতাকা প্রদর্শন কর্মসূচি ঘোষণা করায় বুধবার সকালে আওয়ামী আইনজীবীরা কর্মসূচি প্রতিহত করার ঘোষণা দেয়। ফলে সকাল থেকে আদালত চত্বরে চাপা উত্তেজনা বিরাজ করে। একারণে দুপুরের আগে থেকেই আদালত চত্বরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। দুপুর দুইটার দিকে জাতীয়তাবাদী আইনজীবীরা জেলা জজ আদালতের গওহর আলী ভবনের সামনে সমবেত হলে সেখানে আওয়ামী আইনজীবী সমিতির বেশ কয়েকজন নেতা হাজির হয়ে আদালত চত্বরে কালেজ পতাকা প্রদর্শন করা যাবে না মর্মে জানিয়ে দেয়। জাতীয়তাবাদী আইনজীবীরা আদালত চত্বরের বাইরে যাওয়ার চেষ্টা করলে আওয়ামী আইনজীবীরাও তাদের পিছু নেয়। এসময় পুলিশ আদালতের প্রধান ফটক বন্ধ করে দিয়ে অবস্থান নিলে পুলিশ ও আওয়ামী আইনজীবীদের বেষ্টনীর মধ্যে পড়ে যায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্যরা। একপর্যায়ে পুলিশের অনুমতি নিয়ে তারা কোন প্রকার স্লোগান ছাড়াই আদালতের গেটে কালো পতাকা প্রদর্শন করে ফিরে যান গওহর আলী ভবনের সামনে। সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করা হয়। সমাবেশে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বগুড়া জেলার শাখার সভাপতি  মোখলেছুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল বাছেদ, সাবেক এমপি হাফিজুর রহমান।
অপরদিকে, আদালতের পরিবেশ নষ্ট ও বিশৃঙ্খলা করার চেষ্টার প্রতিবাদে গওহর আলী ভবনের পার্শ্বে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ব্যানারে সমাবেশে বক্তব্য রাখেন রেজাউল করিম মন্টু, তবিরর রহমান নরেশ মুর্খাজি।

অনলাইন আপডেট

আর্কাইভ