ঢাকা, বৃহস্পতিবার 5 July 2018, ২১ আষাঢ় ১৪২৫, ২০ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

সাংবাদিক কন্যা রাইফার খুনিদের সর্বোচ্চ শাস্তি দাবি

গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএফইউজে ও ডিইউজে’র উদ্যোগে চট্টগ্রামের সাংবাদিক রুবেল খানের কন্যা রাইফা খানের হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : চট্টগ্রামে বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসা ও ডাক্তারের অবহেলায় সাংবাদিক কন্যা রাফিদা খান রাইফার মৃত্যুর ঘটনায় হাসপাতালটিকে বন্ধ ঘোষণা, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং খুনিদের পক্ষ নিয়ে সাংবাদিকদের হুমকিদাতা তিন চিকিৎসকের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা।
গতকাল বুধবার সকাল ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে সাংবাদিক নেতারা এসব দাবি জানান। ভুল চিকিৎসা ও অবহেলায় চট্টগ্রামের সমকাল পত্রিকার ব্যুরো চিফ সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের মেয়ে রাইফা খানের হত্যার বিচারের দাবিতে বিএফইউজে ও ডিইউজে এ আয়োজন করে।
মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন একাংশের সভাপতি আবু জাফর সূর্য বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ এমন হত্যাকা-ের পরও ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছে। এটা কোনোভাবে মেনে নেওয়া যায় না। ম্যাক্স হাসপাতালের চিকিৎসকদের পক্ষ নিয়ে ডা. ফয়সাল ইকবাল, ডা. দেবাশিষ ও ডা. বিধান সাংবাদিকদের সন্তানদের চিকিৎসা করাবে না বলে যে ঘোষণা দিয়েছে তার তীব্র নিন্দা জানাই। সরকার ও প্রশাসনের নিকট অনতিবিলম্বে অনুরোধ জানাচ্ছি যেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।
মানবন্ধনে অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন একাংশের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) বিশেষ প্রতিনিধি মধুসূদন মন্ডল, সাংবাদিক নেতা জাকারিয়া কাজল, আব্দুল জলিল ভূইয়া, সাজ্জাদ হোসেন ও মানিক লাল ঘোষসহ অন্যরা।

অনলাইন আপডেট

আর্কাইভ