ঢাকা, বৃহস্পতিবার 5 July 2018, ২১ আষাঢ় ১৪২৫, ২০ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

কেসিসি’র মেয়র ও কাউন্সিলরদের শপথ আজ

খুলনা অফিস : খুলনা সিটি করপোরেশনের নব-নির্বাচিত মেয়র তালুকদার আবদুল খালেক এবং কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠান হবে আজ বৃহস্পতিবার। এদিন সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয় শাপলায় নব-নির্বাচিত মেয়রকে শপথ বাক্য পাঠ করাবেন।
 কেসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা মো. আব্দুল হালিম বলেন, ‘মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত এক ফ্যাক্সবার্তা আমরা পেয়েছি। ওই ফ্যাক্সবার্তায় শপথ অনুষ্ঠানের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।’
কেসিসির ৩নং আসনের সংরক্ষিত নারী কাউন্সিলর রহিমা আক্তার হেনা জানান, তিনিসহ সব কাউন্সিল বুধবার সকালে সড়ক পথে ঢাকায় যাচ্ছেন। ৫ জুলাই নতুন পরিষদের শপথ অনুষ্ঠান।
কেসিসির ২০নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ গাউসুল আযম বলেন, ‘৫ জুলাইয়ের শপথ অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য সব কাউন্সিলরই ৪ জুলাই সকালে সড়ক পথে ঢাকায় যাচ্ছেন।
কেসিসির ২১নং ওয়ার্ড কাউন্সিলর সামসুজ্জামান মিয়া স্বপন বলেন, নতুন পরিষদের ৫ জুলাইয়ের শপথ অনুষ্ঠানের জন্য প্রস্তুতি নেয়া হয়েছে। বুধবার সকালে নগরভবন থেকে মেয়রের নেতৃত্বে নতুন পরিষদের কাউন্সিলররা সড়ক পথে ঢাকায় রওনা হন। ৫ জুলাই বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন মেয়র তালুকদার আব্দুল খালেককে শপথ বাক্য পাঠ করাবেন। পরে ওই একই মঞ্চে স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন নব-নির্বাচিত কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করাবেন।
১৭নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ জানান, শপথ অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য নব-নির্বাচিত মেয়রের সঙ্গে ২ জুন তারা সবাই দেখা করেন। ‘হোটেল সিটি ইন’ এ আয়োজিত ওই সভায় নগরীর বিভিন্ন সমস্যা সমাধানের জন্য সিদ্ধান্ত  গ্রহণ করা হয়।
উল্লেখ্য, গত ১৫ মে অনুষ্ঠিত কেসিসির নির্বাচনে মহানগর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক মেয়র নির্বাচিত হন। ওই নির্বাচনে ৩১টি সাধারণ ওয়ার্ডে ৩০ জন কাউন্সিলর ও ১০টি সংরক্ষিত মহিলা আসনে ৮ জন মহিলা কাউন্সিলর নির্বাচিত হন। ১৫ মে স্থগিত থাকা ৩টি কেন্দ্রে পুনঃভোট হলে একজন সাধারণ কাউন্সিলর ও দুই জন মহিলা কাউন্সিলর নির্বাচিত হন। এরপর গত ১৯ জুন নতুন পরিষদের গেজেট প্রকাশিত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ