বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

রাজধানীতে ১৪ জুলাই ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন

স্টাফ রিপোর্টার : আগামী ১৪ জুলাই রাজধানীর ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী সব শিশুকে একটি করে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে। এদিন সারাদেশের শিশুদেরও এ উচ্চক্ষমতাসম্পন্ন এ ক্যাপসুল খাওয়ানো হবে। গতকাল বুধবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়।
ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শেখ সালাহ্উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের পরিচালক ডা: সমীর কান্তি সরকার, ঢাকার সিভিল সার্জন ডা: মো: এহসানুল করিম,ডা: জাকির আলম,ডা: মোস্তাফিজুর রহমানসহ সিটি করপোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়, ১৪ জুলাই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৪৫ হাজার ২৯২ জন শিশুকে ১ লাখ আইইউ ক্ষমতাসম্পন্ন নীল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ১১ হাজার ৮২৫ জন শিশুকে ২ লাখ আইইউ ক্ষমতাসম্পন্ন লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর ১ হাজার ৪৮৭টি কেন্দ্রে ২ হাজার ৯৭৪ জন স্বেচ্ছাসেবক ও ১১২ জন সুপারভাইজার এ কর্মসূচি বাস্তবায়নে কাজ করবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ