ঢাকা, শুক্রবার 21 September 2018, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

নিরাপত্তার দাবিতে ঢাবির দুই ছাত্রী হলে মিছিল

সংগ্রাম অনলাইন : কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা, মামলার প্রতিবাদ এবং ছাত্রীদের নিরাপত্তার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুটি ছাত্রী হলে বিক্ষোভ হয়েছে। বুধবার রাত সাড়ে ১০টার দিকে রোকেয়া হলের শতাধিক ছাত্রী হলের মধ্যে প্রায় আধা ঘণ্টা বিক্ষোভ মিছিল করেন। ঘণ্টাখানেক পর পাশের শামসুন্নাহার হলেও শতাধিক ছাত্রী একই দাবিতে মিছিল করেন।

রোকেয়া হলের আবাসিক ছাত্রী এবং বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থী শ্রবণা শফিক দীপ্তি বলেন, কোটা সংস্কারের দাবিতে যারা আন্দোলন করছে তাদের ওপর হামলা হচ্ছে, তাদের জেলে নেওয়া হয়েছে, গুম করে দেওয়া হচ্ছে।

এছাড়া শহীদ মিনারে ছাত্রীদের শ্লীলতাহানি করা হয়েছে। প্রেস ক্লাবে আমাদের শিক্ষকদের গতকাল লাঞ্ছিত করা হয়েছে। নূর নামে যে ছেলেটা আন্দোলন করেছে ওর পরীক্ষা সামনে অথচ ও ক্যাম্পাসে আসতে পারছে না। মোটকথা শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তা ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে আমাদের এই প্রতিবাদ।

নাম না প্রকাশের অনুরোধ জানিয়ে শামসুন্নাহার হলের স্নাতকোত্তরের এক ছাত্রী বলেন,কয়েকজন মিছিল শুরু করলে বিভিন্ন রুম থেকে বেরিয়ে শতাধিক ছাত্রী আমাদের সাথে যোগ দেয়। শহীদ মিনারে কোটা সংস্কার আন্দোলনে আসা ছাত্রীদের সাথে দুর্ব্যবহার ও যে নিপীড়নের ঘটনা ঘটেছে সাধারণ ছাত্রী হিসেবে আমরা তার প্রতিবাদ জানিয়েছি। সূত্র: বিডিনিউজ। 

অনলাইন আপডেট

আর্কাইভ