ঢাকা, শুক্রবার 6 July 2018, ২২ আষাঢ় ১৪২৫, ২১ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

হিন্দুদের তীর্থে যাওয়ার রাস্তা বড় করতে ভাঙ্গা হলো মসজিদ

৫ জুলাই, ইন্টারনেট : হিন্দু তীর্থ যাত্রীদের যাতায়াতের রাস্তা প্রশস্ত করতে মসজিদের অংশ ভেঙ্গে ফেলা হয়েছে। মুসলমানরা নিজেরাই এ কাজ করলেও সরকারি সিদ্ধান্ত ছিল রাস্তা প্রশস্তকরণের।

ঘটনাটি ভারতের উত্তরপ্রদেশের এলাহাবাদের। ভারতীয় মিডিয়ার খবরে প্রকাশ, কুম্ভ মেলার জন্য রাস্তা চওড়া করতে নিজেরাই মসজিদ ভাঙার সিদ্ধান্ত নেন মুসলমানরা। আর মঙ্গলবার সেটি ভাঙ্গা হয়।

আগামী বছর ১৫ জানুয়ারি প্রথম শাহি স্নান দিয়ে এলাহাবাদে শুরু হবে কুম্ভ মেলা। মেলা চলবে ৪৯ দিন ধরে। ৪ মার্চ শিবরাত্রির পর মেলা শেষ হবে। মেলা প্রস্তুতির খোঁজখবর নিচ্ছেন খোদ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। চলছে কুম্ভমেলার আগে রাস্তা চওড়া করার কাজও। সরকারি নির্দেশ আসার আগেই মুসলমানরা নিজে থেকে মসজিদ ভেঙ্গে রাস্তার জন্য জায়গা ছেড়ে দেন।

খবরে প্রকাশ, কুম্ভ মেলার জন্য রাস্তা চওড়া করার সরকারি উদ্যোগকে মুসলমানরা সমর্থন করেন বলে জানিয়েছেন। তাই সেই কাজে মসজিদ ভাঙতেও তাদের আপত্তি নেই।

বিজেপিশাসিত উত্তর প্রদেশের পর্যটন বিভাগ আগামী বছরের কুম্ভমেলার প্রসারে ব্যাপক উদ্যোগী হয়েছে। এর অংশ হিসেবে তারা সম্প্রতি প্রচারণা চালিয়েছে ব্রিটিশ পার্লামেন্টেও। সপ্তাহ ধরে লন্ডনের রাস্তায় রোড শোসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। কুম্ভমেলা আহ্বায়ক কমিটির প্রধান রাকেশ শুক্লা সে অনুষ্ঠানে বলেন, কুম্ভ একটি ধর্মীয় ও সাংস্কৃতিক উৎসব। বিশ্বজুড়ে এর একটা আবেদন রয়েছে। এটি বিশ্বের সবচেয়ে বড় ধর্মীয় সমাবেশ। এখানে লাখো মানুষের সমাগম হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ