ঢাকা, শুক্রবার 6 July 2018, ২২ আষাঢ় ১৪২৫, ২১ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

‘উরুগুয়ের পরিকল্পনা ভেঙ্গে জ্বলে উঠবেন এমবাপে’

বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে কিলিয়ান এমবাপেকে ঠেকাতে উরুগুয়ে যত পরিকল্পনাই করুক, ফরাসি ফরোয়ার্ড ঠিকই জ্বলে উঠবেন বলে আত্মবিশ্বাসী সতীর্থ ব্লেইস মাতুইদি। নিজনি নভগোরোদে শুক্রবার  রাত ৮টায় শেষ চারে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল। শেষ ষোলোয় এমবাপের  নৈপুণ্যে আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারায় ফরাসিরা। ম্যাচ জুড়ে দুরন্ত গতিতে প্রতিপক্ষ রক্ষণে ত্রাস ছড়ান এমবাপে।

 স্প্রিন্টারের মতো প্রায় ৭০ মিটার দৌড়ে আর্জেন্টিনার ডি-বক্সে ঢুকে পড়া এই তরুণকে আটকাতে গিয়ে ফাউল করাতেই পেনাল্টি পায় ফ্রান্স যা থেকে দলের প্রথম গোলটি করেন অতোঁয়ান গ্রিজমান। বিরতির পর পাঁচ মিনিটের মধ্যে দুই গোল করে দলকে জয়ের পথে নিয়ে যান এমবাপে। অবশ্য রাশিয়ার আসরে ছন্দে আছে উরুগুয়ের রক্ষণভাগও। দারুণ দৃঢ়তার পরিচয় দিয়ে চার ম্যাচে মাত্র ১ গোল হজম করেছে দিয়েগো গদিন-হোসে মারিয়া হিমেনেসরা। 

তবে উরুগুয়ের শক্ত রক্ষণ ভেঙ্গে এমবাপে সফল হবেন বলে বিশ্বাস মাতুইদির।“প্রতিদিনের অনুশীলনে তাকে দেখে আমি আপনাদের বলতে পারি যে এমনকি ছোট জায়গাতেও সে শক্তিশালী।”“তাকে মার্ক করা কঠিন। সে সবচেয়ে ছোট জায়গার মধ্য দিয়েও বেরিয়ে যেতে পারে। বল পায়ে বা বলের জন্য ছোটার সময়ে সে যেভাবে নিজের ছন্দ পরিবর্তন করে তা খুবই প্রাণবন্ত। সেই অর্থে সে খুবই আকর্ষণীয় একজন খেলোয়াড়।“যদিও উরুগুয়ে একটা কঠিন দল যারা প্রতিপক্ষের জন্য কোনো জায়গা ছাড়ে না, সে জায়গা বের করে নিতে পারবে। আমরা তাকে বিশ্বাস করি।ইনটারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ