ঢাকা, শুক্রবার 6 July 2018, ২২ আষাঢ় ১৪২৫, ২১ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

মানহানির দুই মামলায় খালেদা জিয়ার জামিন নাকচ

স্টাফ রিপোর্টার: যুদ্ধাপরাধীদের নিয়ে কটূক্তি ও মিথ্যা তথ্যের ভিত্তিতে ভুয়া জন্মদিন পালন করার অভিযোগে দায়ের করা দুই মামলায় খালেদা জিয়ার জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

গতকাল বৃহস্পতিবার এই দুই মামলায় জামিন বিষয়ে আদেশের দিন ধার্য ছিল। যুদ্ধাপরাধীদের কটূক্তি মামলার বিচারক পুরান ঢাকার বকশী বাজারের অস্থায়ী আদালতে ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব ও ভুয়া জন্মদিন পালন মামলার বিচারক মহানগর হাকিম খুরশীদ আলমের আদালতে এই আদেশ দেন।

খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার এই তথ্য জানান। তিনি বলেন, ২১ জুন পৃথক দুইটি মামলায় আমরা জামিন শুনানি করেছি। বিচারক দুইটি মামলায় জামিনের আদেশের জন্য এ দিন ধার্য করেন। এ দুইটি মামলায় আদালতকে বলেছি এই দুটি মামলায় তিনি (খালেদা) জামিন পাওয়া হকদার। আদালত তারপরেও জামিন নামঞ্জুর করেন।

এদিকে যুদ্ধাপরাধীদের নিয়ে কটূক্তি মামলায় বাদী জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী আদালতে উপস্থিত থাকলেও অপর মামলা মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে করা মামলার বাদী গাজী জহিরুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন না। এর আগে গত ১৪ জুন খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া জামিনের আবেদন করলে বিচারক এ দিন ধার্য করেন।

উল্লেখ্য, যুদ্ধাপরাধীদের নিয়ে কটূক্তি করার অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকার মহানগর হাকিম আদালতে বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এ মামলায় গত ২০১৭ সালের ১২ নভেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়।

মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকা মহানগর হাকিম আদালতে মামলা দায়ের করেন। এ মামলায় ২০১৬ সালের ১৭ নভেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ