ঢাকা, শুক্রবার 6 July 2018, ২২ আষাঢ় ১৪২৫, ২১ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

চট্টগ্রামের ঘটনায় রোগীর ডেথ রিভিউ করতে এনডিএফ চট্টগ্রাম শাখার আহ্বান

 

সম্প্রতি চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে এক মুমূর্ষু বাচ্চা রোগীর অনাকাঙ্ক্ষিত মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে একটি বিশেষ মহল চিকিৎসক ও চিকিৎসা ব্যবস্থার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। এ ব্যাপারে ন্যাশনাল ডক্টরস ফোরাম (এন.ডি.এফ) চট্টগ্রাম শাখার বক্তব্য অত্যন্ত পরিষ্কার। আমরা উক্ত রোগীর পরিবারের প্রতি গভীর ও আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি। উক্ত রোগীর ডেথ রিভিউ (তদন্ত) করার জন্য ও নিয়মমাফিক ব্যবস্থা গ্রহণের জন্য যথাযথ কর্তৃপক্ষ তথা বি.এম.ডি.সিকে অনুরোধ করছি।

গতকাল বৃহস্পতিবার এনডিএফ চট্টগ্রাম শাখা সভাপতি ডা. খায়রুল আনোয়ার এক বিবৃতিতে এ কথা বলেন। তিনি বিশেষ মহল দ্বারা পরিচালিত নোংরা কথা ও কর্মকা-ের তীব্র প্রতিবাদ জানায়। তিনি বলেন, ডেথ রিভিউ এর পূর্বে যেকোনো মহল থেকে বেআইনি, অশোভন, বিশৃঙ্খল ও উস্কানিমূলক কর্মকা- পরিচালনা করা থেকে বিরত থাকার জন্য জোর দাবি জানাচ্ছি। অন্যথায় চিকিৎসক, চিকিৎসা প্রতিষ্ঠান ও জনগণের জন্য চিকিৎসা ব্যবস্থাপকে সমুন্নত রাখার স্বার্তে গোটা চিকিৎসক সমাজের সাথে এন.ডি.এফ এর সকল জনশক্তি সমন্বিত বৈধ প্রতিরোধ গড়ে তুলবে। এ ব্যাপারে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বি.এম.এ) কর্তৃক পরিচালিত যেকোনো আইনানুগ ব্যবস্থার সাতে আমরা কাজ করবো।

দেশের স্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থা উন্নত করা এবং চিকিৎসকের নিরাপদ কর্মস্থল নিশ্চিত করার জন্য তিনি সরকার, জনগণ ও সকল মহলের সমন্বিত সহযোগিতার জন্য উদাত্ত আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ