ঢাকা, শনিবার 7 July 2018, ২৩ আষাঢ় ১৪২৫, ২২ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

‘রাইফা খানের মৃত্যু হয়েছে চিকিৎসকের অবহেলায়’

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে  বেসরকারি ম্যাক্স হাসপাতালে সাংবাদিক কন্যা রাইফা খানের মৃত্যু চিকিৎসকের অবহেলায় হয়েছে বলে তদন্ত রিপোর্টে উঠে এসেছে। চট্টগ্রামে সিভিল সার্জেনের নেতৃত্বে গঠিত কমিটি বৃহস্পতিবার রাতে তদন্ত রিপোর্ট স্বাস্থ্য মন্ত্রণালায়ের মহাপরিচালকের কার্যালয়ে পাঠানো হয়েছে।
সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী জানান, আমরা তদন্ত রিপোর্টের অনুলিপি বিএমএ’র সভাপতি ও প্রেসক্লাব সভাপতির বরাবরে হস্তান্তর করেছি। তবে তদন্ত রিপোর্টের বিষয়ে বিস্তারিত জানাতে অপরাগতা প্রকাশ করে সিভিল সার্জন বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে এটি আমরা মিডিয়ার কাছে প্রকাশ করছি না।
এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক তদন্ত কমিটির এক সদস্য জানান, পাচঁ দিনের তদন্তে আমরা চিকিৎসক, সাংবাদিক, নিহত রাইফার পরিবার, ম্যাক্স হাসপাতালে ঘটনার দিন দায়িত্বে থাকা নার্স, চিকিৎসক, বিশেষজ্ঞ এবং ম্যাক্স হাসপাতালে মালিক পক্ষের সাথে কথা বলে তদন্ত রিপোর্ট তৈরী করেছি। এতে ম্যাক্স হাসপাতালে শিশুর রাইফার মৃত্যুতে অবহেলা ও গাফেলতির প্রমাণ মিলেছে।
তদন্ত কমিটির সদস্যরা হলেন-চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশুস্বাস্থ্য বিভাগের প্রধান ডা. প্রণব কুমার চৌধুরী এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক সবুর শুভ।
প্রসঙ্গত, গত ২৮ জুন বৃহস্পতিবার গলা ব্যাথার অসুস্থতা নিয়ে দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার রুবেল খানের আড়াই বছরের শিশু কন্যা রাইফা খানকে নগরীর মেহেদীবাগস্থ ম্যাক্স হাসপাতালে ভর্তি করায়। সেখানে একজন শিশু বিশেষজ্ঞের তত্ববধায়নে থাকাবস্থায় পরদিন শুক্রবার রাতে প্রচন্ড খিচুনী দিয়ে রাইফার মৃত্যু হয়। তার পরিবার থেকে অভিযোগ তোলা হয় কর্তব্যরত চিকিৎসক নার্সদের অবহেলা ও ভুল চিকিৎসায় রাইফার মৃত্যু হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ