ঢাকা, রোববার 8 July 2018, ২৪ আষাঢ় ১৪২৫, ২৩ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

শিশুরা সুন্দর হলে জাতি সুন্দর হবে

বাগমারা (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। একটি জাতির ভবিষ্যৎ নির্ভর করে আজকের শিশুর উপর। তাই শিশুদের প্রতি বিশেষ যত্নবান হতে হবে। শিশুরা সুন্দর হলে ভবিষ্যৎ জাতি সুন্দর হবে। শনিবার সকালে জেলা তথ্য অফিস আয়োজিত শিশু মেলা ২০১৮ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন, শিশুদের ন্যায্য অধিকার ফিরিয়ে প্রতিষ্ঠা করতে হবে। সেই সাথে তাদের মেধার বিকাশ সাধনে অভিভাবকদের ভূমিকা অপরিসীম। শিশুরা যেন কোন ভাবেই বিপদগামী না হয়, সে দিকে সবাইকে সচেতন থাকতে হবে। প্রধান অতিথি আরো বলেন, সবাইকে প্রতিটি শিশুর অধিকার বাস্তবায়ন করতে সহায়তায় এগিয়ে আসতে হবে। কোন শিশুই যেন অমানবিক আচরণের শিকার না হয়, সে ব্যাপারে সকলকে খেয়াল রাখতে হবে।
গতকাল সকাল ১০ টায় জেলা তথ্য অফিস আয়োজিত ও উপজেলা প্রশাসনের উদ্যোগে শিশু মেলা ২০১৮ উপলক্ষে আয়োজিত শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক প্রকল্পের আওতায় ২ দিন ব্যাপি শিশু মেলা উপলক্ষে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামে সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য  রাখেন জেলা তথ্য অফিসের উপ-পরিচালক শামসুজ্জামান, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, বাগমারা থানার অফিসার ইনচার্জ নাছিম আহম্মেদ, সহকারী তথ্য অফিসার আব্দুল আহাদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মোস্তাফিজুর রহমান, কৃষি অফিসার রাজিবুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা একেএম ওয়াহিদুজ্জামান, চেয়ারম্যান আব্দুল হামিদ ফৌজদারসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, গণমাধ্যম কর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানটি পরিচালনা করেন অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল।
অসচ্ছলদের ভাতা বহি বিতরণ
রাজশাহীর বাগমারায় সমাজ সেবা অফিসের উদ্যোগে বয়স্কভাতা, বিধবা/ স্বামী নিগৃহীতা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধীদের মাঝে ১৬১৩ টি ভাতা বহি ও বীর মুক্তিযোদ্ধা মধ্যে চেক বিতরণ করা হয়। গতকাল শনিবার বেলা ১১ টায় উপজেলার বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্স অডিটরিয়ামে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিভিন্ন ভাতা ভোগীদের মাঝে ভাতা বহি বিতরণ ও মুক্তিযোদ্ধাদের মাঝে চেক বিতরণ করেন রাজশাহীÑ৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল মমিন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, বাগমারা থানার অফিসার ইনচার্জ নাছিম আহম্মেদ, সহকারী সমাজসেবা অফিসার আব্দুল মতিন, চেয়ারম্যান আজাহারুল হক, চেয়ারম্যান আব্দুল হামিদ ফৌজদার প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার ৪৫ জন মুক্তিযোদ্ধাদের মাঝে চেক বিতরণ, এবং ৪৮৬ জন বিধবা, ১৭৮ জন প্রতিবন্ধী ও ৯০৪ জন বয়স্ক ব্যক্তির মধ্যে ভাতা বহি বিতরণ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ