ঢাকা, রোববার 8 July 2018, ২৪ আষাঢ় ১৪২৫, ২৩ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

পাকিস্তানে পুলিশ অফিসারের প্রচেষ্টায় হিন্দু পরিবারের ৭ সদস্যের ইসলাম গ্রহণ

৭ জুলাই, দ্য ডন : পাকিস্তানের সিন্ধু প্রদেশে একজন পুলিশ অফিসারের প্রচেষ্টায় একটি হিন্দু পরিবারের ৭ সদস্য ইসলামে ধর্মান্তরিত হয়েছেন। গত বুধবার সিন্ধুর বাদীন জেলার মাতলি থানার মসজিদে ওই সাত সদস্য ইসলামে ধর্মান্তরিত হন। ইসলামে ধর্মান্তরিত কৃষক পরিবারটি আলায়ার জেলার হারি এলাকায বসবাস করেন। তাদের ধর্মান্তরের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মাতলি থানার পুলিশ অফিসার (এসএইচও) রিযাজ আহমেদ বাজরানি।

পাকিস্তানি জনপ্রিয় সংবাদমাধ্যম ‘ডন’ পত্রিকাকে বাজরানি জানান, তার প্রচেষ্টায় হিন্দু পরিবারটি ইসলামে ধর্মান্তরিত হয়েছেন। ধর্মান্তরিত ওই সাত সদস্যের মধ্যে তিনজন প্রাপ্তবয়স্ক এবং চারজন শিশু রয়েছে। তাদের বয়স যথাক্রমে ৫, ৮, ১০ এবং ১২ বছর।

তিনি আরো জানান, তাদের কালেমা পাঠ করান মসজিদটির ইমাম মৌলানা মাজহার দিপার। পরে তাদের পছন্দ অনুযায়ী ইমাম তাদের প্রত্যেকের ইসলামী নাম দেন। বাজরানি বলেন, ‘ভবিষ্যতেও আমি ইসলাম প্রচারে আমার প্রচেষ্টা অব্যাহত রাখব।’ তিনি জানান, মাতলিতে বসবাসরত তার কয়েকজন ইমলামে ধর্মান্তরিত আত্মীযদের মাধ্যমে তিনি ওই পরিবারের প্রধানের সঙ্গে যোগাযোগ করেন এবং পরে তাদের ইচ্ছানুযায়ী তিনি ধর্মান্তরের যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেন। ৫৫ বছর বয়সী ওই পরিবারের কর্তার নাম এখন আলা বক্স শেখ। তিনি জানান, থানার পুলিশ অফিসার তাদেরকে আমন্ত্রণ জানিয়েছিলেন। ইসলামি শিক্ষার দ্বারা প্রভাবিত হওয়ার পর তারা তাদের নতুন ধর্ম হিসেবে ইসলামকে আলিঙ্গন করার সিদ্ধান্ত নিয়েছেন বলে তিনি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ