ঢাকা, রোববার 8 July 2018, ২৪ আষাঢ় ১৪২৫, ২৩ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

কিশোরদের উদ্ধারে পাহাড়ে বাড়ানো হলো শতাধিক চিমনি

৭ জুলাই, এএফপি : থাইল্যান্ডে পাহাড়ের ভেতর আটকেপড়া যুব ফুটবল দলের সদস্যদের উদ্ধারের জন্য পাহাড়ে শতাধিক চিমনি বসিয়েছে উদ্ধার কর্মীরা। খবর এএফপি’র। উদ্ধারকারী দল নেতা নারংসাক ওসোতানাকন বলেন, কোন কোন চিমনি চারশ’ মিটার গভীরে পোঁতা হয়েছে। কিন্তু এখনো তাদের অবস্থান চিহ্নিত করা যাচ্ছে না।

অন্যদিকে তরুণ ফুটবল দলের ২৫ বছর বয়সী কোচ এসব বালকের বাবা-মা’র কাছে ক্ষমা চেয়েছেন। শনিবার থাই নেভী প্রকাশিত এক চিঠিতে তিনি এ ক্ষমা প্রার্থনা করেন।

প্রবল বর্ষণজনিত কারণে গুহায় পানির উচ্চতা বেড়ে যাওয়া এবং এতে সেখানে অক্সিজেন হ্রাস পাওয়ার আশংকার প্রেক্ষাপটে থাইল্যান্ডের জনগণ অধীর আগ্রহ নিয়ে এ দলের নিরাপদে ফিরে আসার অপেক্ষায় রয়েছে।

সোমবার ডুবুড়িদের মাধ্যমে তাদের সন্ধান পাওয়ার আগ পর্যন্ত ১১ থেকে ১৬ বছর বয়সের এসব শিশুর সঙ্গে নয়দিন ধরে থাকা একমাত্র প্রাপ্ত বয়স্ক লোক ছিলেন এই কোচ ইকাপোল চান্তাউং।

শুক্রবার ডুবুরির মাধ্যমে পাঠানো এক চিঠিতে তিনি বলেন, এখানে আটকে থাকা সকল শিশু ভালো রয়েছে। আমি তাদের অনেক ভালো যত নিচ্ছি।’ গতকাল শনিবার নেভী সিলের ফেসবুক পেজে চিঠিটি প্রকাশ করা হয়। চিঠিতে এ ফুটবল কোচ বলেন, ‘নৈতিক সমর্থন জানানোর জন্য আমি সকলকে ধন্যবাদ জানাচ্ছি এবং এসব শিশুর বাবা-মা’র কাছে ক্ষমা প্রার্থনা করছি।’

অনলাইন আপডেট

আর্কাইভ