ঢাকা, রোববার 8 July 2018, ২৪ আষাঢ় ১৪২৫, ২৩ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

সিরাজদিখানে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা: মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার বিকাল ৫ টায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি ভবনটি উদ্বোধন করেন। ভবন উদ্বোধন উপলক্ষে সিরাজদিখানে মুক্তিযুদ্ধা  কমপ্লেক্স ভবন ক্যাম্পাসে মতবিনিময়  সভার আয়োজন করা হয়।
মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের যেখানে মুক্তিযোদ্ধাদের সাথে যুদ্ধ হয়েছে। সে স্থান গুলোয় স্মৃতিস্তম্ভ বানানো হবে। পাঠ্য বইয়ে মুক্তিযোদ্ধাদের পাশাপাশি পাকহানাদার ও রাজাকারদের ইতিহাস তুলে ধরতে হবে। মুক্তিযোদ্ধাদের চিকিৎসা বিনামূল্যে দেওয়া হবে। প্রতিটি মুক্তিযোদ্ধাদের ২ টা করে স্মার্ট কার্ড দেওয়া হবে একটা বড় বাসায থাকবে আরেকটা ছোট সাথে রাখবে তার মধ্যে সুবিধা গুলো লিখা থাকবে। জীবিত মুক্তিযোদ্ধাদের বক্তব্য ২০ মিনিট করে রেকর্ড করা হবে যা আর্কাইভে রাখা হবে। তিনি আরো বলেন বঙ্গবন্ধুকে যারা প্রত্যক্ষ ভাবে খুন করেছে তাদের বিচার হয়েছে কিন্তু যারা পরোক্ষ ভাবে জড়িত তাদের বিচারও করা দরকার।
এসময় আরো উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ-২ আসনের এমপি সাগুফÍা ইয়াসমিন এমিলি,সিরাজদিখান উপজেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, সাবেক সচিব সামসুল হক,.মুন্সীগঞ্জ জেলা  এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী রফিকুল হাসান , উপজেলা নির্বাহী অফিসার তানবীর মোহাম্মদ আজিম,উপজেলা সহকারী কমিশনার (ভুমি)মো.নজরুল ইসলাম,সহকারী পুলিশ সুপার (সিরাজদীখান-সার্কেল)আসাদুজ্জামান, আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য গিয়াস উদ্দিন, সিরাজদীখান-শ্রীনগর যুদ্ধকালীন কমান্ডার আলী আহমেদ বাচ্চু,সিরাজদীখান উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আ:মতিন হাওলাদার প্রমুখ ।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে দুই কোটি আটত্রিশ লক্ষ তেতাল্লিশ হাজার টাকা ব্যয়ে উপজেলা  মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ