ঢাকা, সোমবার 9 July 2018, ২৫ আষাঢ় ১৪২৫, ২৪ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

প্রফেসর এস এম আনসার আলী দৃশ্য কলায় অসামান্য অবদান রেখে গেছেন

চট্টগ্রাম ব্যুরো : ৬ জুলাই বিকেল ৩.৩০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটের উদ্যোগে উক্ত ইনস্টিটিউটের প্রাক্তন প্রফেসর শিল্পী শাহ্ মোহাম্মদ আনসার আলীর প্রয়াণ উপলক্ষে এক স্মরণ সভা ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়। স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী।
উপাচার্য  বলেন, এ প্রতিথযশা শিল্পী একজন নিবেদিত প্রাণ শিক্ষক ছিলেন। দৃশ্য কলায় তাঁর অসামান্য অবদান দেশ-জাতিকে সমৃদ্ধ করেছে, এ ছাড়া জল রং ও প্রতিকৃতি অংকনে এ গুণী শিল্পীর ছিল বিশেষ দক্ষতা-পারদর্শীতা। 
উপাচার্য আরও বলেন, এ গুণী শিল্পী তাঁর সৃষ্টি ও কর্মের মাঝে যুগ যুগ ধরে বেঁচে থাকবেন। ইতোমধ্যে আমরা যে সকল গুণী শিক্ষক-শিল্পীকে হারিয়েছি তাঁদের সৃষ্টি-কর্ম তরুণ প্রজন্মকে উৎসাহিত করার প্রয়াসে সংরক্ষণ করা অত্যন্ত জরুরী মর্মে উপাচার্য অভিমত ব্যক্ত করেন এবং এ ব্যাপারে প্রয়োজনীয় কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য চারুকলা ইনস্টিটিউটের সম্মানিত পরিচালক ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে নির্দেশ প্রদান করেন।  চবি চারুকলা ইনস্টিটিউটের পরিচালক জনাব শায়লা শারমিন এর সভাপতিত্বে স্মরণ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উক্ত ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত প্রফেসর শিল্পী অলক রায়, প্রফেসর শিল্পী মোহাম্মদ মনসুর-উল-করিম ও মরহুমের সহধর্মীনী প্রফেসর শিল্পী নাসিম বাণু। এতে আরো বক্তব্য রাখেন শিল্পী নাজলী লায়লা মনছুর ও শিল্পী স্বপন আচার্য।
সভায় মরহুমের জীবনী পাঠ করেন উক্ত ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক  জাহেদ আলী চৌধুরী। অনুষ্ঠান উপস্থাপনা করেন ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক তাসলিমা আকতার।

অনলাইন আপডেট

আর্কাইভ