শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

রাজধানীতে কীটনাশক খেয়ে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার : রাজধানীর খিলগাঁওয়ের গোড়ান এলাকায় কীটনাশক খেয়ে ফারিয়া আক্তার (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় এ ঘটনা ঘটে।
মৃত শিশুর বাবা সেকান্দার আলী জানান, বাসায় ইঁদুর মারার কীটনাশক রাখা ছিল, ফারিয়া ভুলবশত আচার ভেবে তা খেয়ে ফেলে। এরপর তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ঢামেক পুলিশ বক্সের উপ পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, শিশুর মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।
মৃত শিশুর গ্রামের বাড়ি ময়মনসিংহের তারাকান্দা থানার পানিহাওলা গ্রামে। মৃত শিশুর বাবা পেশায় প্রাইভেটকার চালক। বর্তমানে খিলগাঁওয়ের গোড়ান এলাকার আলী আহম্মদ স্কুলের পাশে একটি ভাড়া বাসায় থাকতেন। ২ বোন ১ ভাইয়ের মধ্যে সে ছিলো সবার ছোট।
ট্রেনের ধাক্কায় কিশোরের মৃত্যু
খিলখেত খাঁপাড়ায় ট্রেনের ধাক্কায় অজ্ঞাত এক কিশোরের (১৪) মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় রেলওয়ে পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোহাম্মদ রবি উল্লাহ। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বিকেলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসেন। নিহতের পরনে ছিল জিন্সের প্যান্ট, সাদা-লাল চেক এর গোলগলা গেঞ্জি।
এএসআই রবি উল্লাহ জানান, বিমানবন্দর ও ক্যান্টম্যান্ট এর মধ্যবর্তী খিলখেত খাঁপাড়া এলাকায় সকাল আড়ে ১০ টায় ঢাকাগামী তিতাস কমিউটার ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলে ওই কিশোর নিহত হয়। সংবাদ পেয়ে তার মৃতদেহ উদ্ধার করে ঢাকামেডিকেল কলেজ হাসপাতাল মর্গে আনা হয়।
মটর বিস্ফোরণে দুই শ্রমিক দগ্ধ
 ডেমরার বামইল পাইটি এলাকায় নাবিয়াত কয়েল কারখানায় মটর বিস্ফোরণে দুই শ্রমিক দগ্ধ হয়েছেন। গতকাল সোমবার বিকেলে তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ণ ইউনিটের জরুরি বিভাগে চিকিৎসার জন্য আনা হয়েছে। অগ্নিদগ্ধরা হলেন- মো. ফরিদ হোসেন (২৫) ও বোরহান উদ্দিন (২২)। তারা নাদিয়াত কয়েল কারখানার শ্রমিক। ওই কারখানার ম্যানেজার তারেক উজ্জামান তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন। তিনি জানান, বিকেল ৩ টার দিকে ডেমরার পাইটি বামইল এলাকায় নাদিয়াত কয়েল কারখানায় মিক্সার মটরে ত্রুটি থাকায় তা বিস্ফোরিত হয়। এ সময় আগুনের ফুল্কিতে ওই দুই শ্রমিকের হাতে ও পায়ে দগ্ধ হয়। কর্তব্যরত চিকিৎসক জানান, ওই দুইজন চিকিৎসাধীন। তাদের দুই হাত ও পা ঝলসে গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ