ঢাকা, বুধবার 11 July 2018, ২৭ আষাঢ় ১৪২৫, ২৬ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যায় নিখোঁজ ৪ জনের লাশ উদ্ধার

নারায়ণগঞ্জ সংবাদদাতা : নারায়ণগঞ্জে যাত্রীবাহী ট্রলার থেকে শীতলক্ষ্যা নদীতে পড়ে ৫ জন নিখোঁজ হওয়ার ঘটনায় গতকাল মঙ্গলবার চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। এর আগে পরিবারের লোকজন আরো দুইজন নিখোঁজ দাবি করলেও গতকাল তাদেরকে দেখা যায়নি। তবে ফায়ার সার্ভিস বলছে অভিযোগ দিলে তাদের তল্লাশী অভিযান চলবে। গতকাল সকাল ৯টায় শহরের ফায়ার খেয়াঘাট থেকে ২ জন ও সেন্ট্রাল খেয়াঘাটের ৫০০ গজ দূর থেকে একজনের লাশ উদ্ধার করা হয়। এছাড়া সকাল সাড়ে ১০টায় একই স্থান থেকে আরো একজনের লাশ উদ্ধার করা হয়।
মৃতরা হলেন মদনগঞ্জ এলাকার ছালা পাগলনি বাড়ি এলাকার কালাচাঁন মিয়ার ছেলে দ্বীন ইসলাম (৩৫), মদনগঞ্জের ইসলামপুর এলাকার রমিজ উদ্দিনের ছেলে রায়াত আহমেদ ইমন (২২), একই এলাকার মৃত জিয়াবুল হকের চেলে আনোয়ার হোসেন ফালান (৩৫) ও মদনগঞ্জ এলাকার ফকির চানের ছেলে জনি (২২)। তারা প্রত্যেকে হোসিয়ার কারখানার শ্রমিক।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান গতকাল মঙ্গলবার সকাল ৬টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরী সহ ৮ জনের একটি দল শীতলক্ষ্যা নদীতে তল্লাশী শুরু করে। অভিযান শুরুর ২ঘণ্টা পর স্থানীয়রা জানায় সেন্ট্রাল খেয়াঘাট থেকে ৫০০ গজ দক্ষিণে একটি লাশ ভাসছে ও নিতাইগঞ্জের ফায়ার খেয়াঘাট এলাকায় আরো দুটি লাশ ভাসছে। পরে সেগুলো উদ্ধার করে নৌ পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এছাড়া একই স্থান থেকে আরো একজনের লাশ উদ্ধার করা হয়।
এর আগে পরিবার দাবি করেছিল ওসমান গণি ও সুজন নামের আরো একজন নিখোঁজ রয়েছে।
মামুনুর রশিদ আরো জানান, আপাতত আর  কেউ নিখোঁজ থাকার খবর না থাকলেও বিকাল পর্যন্ত শীতলক্ষ্যায় তল্লাশী চালানো হবে।
উল্লেখ্য রোববার রাত সোয়া ৯টায় শহরের সেন্ট্রাল খেয়াঘাট থেকে ৮০ থেকে ১০০ জন যাত্রী নিয়ে মদনগঞ্জ খেয়াঘাটের উদ্দেশ্যে যাওয়ার সময় ট্রলারটি মোড় ঘুরাতে গিয়ে ঘাটের পাশে আগে থেকে থামিয়ে রাখা লঞ্চের সঙ্গে ধাক্কা লাগে। এসময় ট্রলারের উপরের ছাউনী ভেঙ্গে কয়েকজন যাত্রী নদীতে পড়ে গেলেও সাঁতরে তীরে উঠে যায়। আর ঘাটে পাশে দাঁড়িয়ে থাকা অন্য ট্রলার গিয়ে অন্য যাত্রীদের উদ্ধার করে।
নারায়ণগঞ্জ নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেওয়াজ উদ্দিন জানান, নিখোঁজের স্বজনরা এসে লাশ সনাক্ত করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ