ঢাকা, বুধবার 11 July 2018, ২৭ আষাঢ় ১৪২৫, ২৬ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

এক কেজি ৪শ’ গ্রাম ওজনের একটি পারশে মাছের দাম দুই হাজার ৮শ’ টাকা

খুলনা : এক কেজি ৪শ’ গ্রাম ওজনের একটি পারশে মাছ। যা বিক্রি হয়েছে দুইহাজার ৮শ’ টাকা

খুলনা অফিস : পারশে, ফাইস্যা বা পাশ্বে যে নামেই বলি না কেন। লবণ পানির এ মাছটি প্রায় সকলের কাছে বেশ প্রিয়। যে সময়ে নগরীর বাজারে ৪০ গ্রাম থেকে ৮০ গ্রামের পারশে মাছ দেখা যাচ্ছে। সে সময়ে নগরীর রূপসা পাইকারী মৎস্য আড়তে একটি পারশে মাছের দেখা মিলল, যার ওজন এক কেজি ৪শ’ গ্রাম। প্রায় দেড় কেজি ওজনের এ মাছটি সোমবার এ আড়তের হীরা ফিসে আসে। মাছটি আড়তে আসার পর এ খবর ছড়িয়ে পড়ে চারদিক। মাছটিকে একনজর দেখার জন্য সেখানে জমে উৎসুক জনতার ভিড়।
হীরা ফিস’র মো. শাহাজান শেখ জানান, ১ কেজি ৪শ’ গ্রাম ওজনের এ পারশে মাছটি বেলা ২টার দিকে কয়রা থেকে মো. ফারুক হোসেন নিয়ে আসে। মাছটি কয়রার একটি বড় ঘের থেকে ধরা হয়েছে। মাছটি ২ হাজার টাকা কেজি দরে সামসুর রহমান রোডের মতি মসজিদের পাশের মাছ ব্যবসায়ী কৃষ্ণ মালোর কাছে ২ হাজার ৮শ টাকায় বিক্রি করেছি। সে গতকাল মঙ্গলবার সকালে সেখানে বিক্রি করে। আমি ৪০ বছর মাছ ব্যবসার জীবনে এতোবড় পারশে মাছ দেখিনি।
শ্রমিক নেতা মো. হাবিবুর রহমান হাবি, আড়ত সচিব এসএম ইব্রাহিম খলিল এবং আড়তের মো. সেলিম শেখ জানান, আমরা খবর শুনে হীরা ফিসে ছুটে যাই। প্রথমে বিশ্বাস হয়নি। পরে উৎসুক জনতার ভিড় ঠেলে ভেতরে ঢুকি। মাছ দেখেতো অবাক। অনেকে এসে মাছের সাথে সেলফি তুলছে। কেউ একটু মাছটির গায়ে হাত বুলিয়ে নিচ্ছে। তার কিছুক্ষণ পরই মাছটির দাম ওঠে ২ হাজার টাকা কেজি। মাছটি বিক্রি হওয়ার পরও অনেকে আড়তে এসেছে একনজর মাছটিকে দেখতে।

অনলাইন আপডেট

আর্কাইভ