ঢাকা, বুধবার 11 July 2018, ২৭ আষাঢ় ১৪২৫, ২৬ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনায় ব্যবসায়ী সুমন হত্যা মামলায় যুবলীগ নেতা শহীদ আলী কারাগারে

খুলনা অফিস : খুলনার ব্যবসায়ী হারুন-অর রশিদ খান ওরফে সুমন (৩৫) হত্যা মামলায় সোনাডাঙ্গা থানা যুবলীগের যুগ্ম-আহবায়ক শেখ শহীদ আলীকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। সোমবার শহীদ আলী আদালতে আত্মসমর্পণের পর জামিন আবেদন করেন। মহানগর হাকিম মো. শাহিদুল ইসলাম শুনানী শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণে এ আদেশ দেন। তাছাড়া মামলাটির বিচারকার্য শুরুর জন্য মহানগর দায়রা জজ আদালতে প্রেরণ করা হয়েছে। এ মামলায় ইতোমধ্যে ৭ জনকে অভিযুক্ত করে পুলিশ আদালতে চার্জশীট দাখিল করেছে। আদালতে একজন আসামীর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে নাম আসায় যুবলীগ নেতা শহীদ আলীকে চার্জশীটভুক্ত করেছে পুলিশ।
গত ২০১৭ সালের ৭ জুলাই রাতে ব্যবসায়ী সুমনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও ইট দিয়ে মাথায় আঘাত করে হত্যা করা হয়। সুমনের মাথায় ইট দিয়ে আঘাত করে আসামী মো. জাহিদ হাসান রাসেল। এরপর মো. সেলিম শেখ (৩১), মো. বাবু ওরফে রড বাবু (৩২), ছোট রনি (২৫) ও মো. আলামিন শিকদার (১৯) সহ অন্যান্যরা সুমনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে বলে ২০১৭ সালের ৮ জুলাই এ হত্যাকা-ে গ্রেফতার দুই আসামী একই আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দী দেয়। তারা হলো চার্জশীটে প্রধান অভিযুক্ত নগরীর আজাদ লন্ড্রীর মোড়স্থ নর্থখাল এলাকার ব্যাংক রোডের ফিরোজ কসাইয়ের বাড়ির ভাড়াটিয়া  মো. সেলিম  শেখ ও মহিরবাড়ির বড় খালপাড় এলাকার মো. রুস্তুম আলীর ছেলে  মো. জাহিদ হাসান রাসেল।
চলতি বছরের ২১মে আদালতে দাখিল হওয়া চার্জশীটে অভিযুক্ত আসামীরা হলো নগরীর আজাদ লন্ড্রীর মোড়স্থ নর্থখাল এলাকার ব্যাংক রোডের ফিরোজ কসাইয়ের বাড়ির ভাড়াটিয়া মো.  সেলিম  শেখ ও মহির বাড়ির বড় খালপাড় এলাকার মো. রুস্তুম আলীর ছেলে  মো. জাহিদ হাসান রাসেল (২৯), আমতলা নির্বাচন অফিসের পাশে পুরাতন রেঞ্জার সাহেবের বাড়ির ভাড়াটিয়া মৃত আবুল হোসেন হাওলাদারের ছেলে  মো. রাজু হাওলাদার (২৫), বসুপাড়া পৈপাড়া মন্দিরের পার্শ্বে ময়না সাহেবের বাড়ির ভাড়াটিয়া ইসাহাক শেখের ছেলে মো. বাবু ওরফে রড বাবু, পশ্চিম বানিয়াখামার পুলিশ ফাঁড়ির পার্শ্বের আব্দুল মালেকের বাড়ির ভাড়াটিয়া মো. লিটন মোল্লা ওরফে খায়েরের ছেলে রনি মোল্লা ওরফে ছোট রনি, বসুপাড়া ইসলামাবাদ কলেজিয়েট স্কুলের সামনের মৃত হাসান শিকাদরের ছেলে মো. আলামিন শিকদার ও সোলায়মার নগরের ৯, মিনারা মসজিদ রোডের মৃত ছুবিদ আলীর ছেলে যুবলীগ নেতা শেখ শহীদ আলী (৩৬)।

অনলাইন আপডেট

আর্কাইভ