ঢাকা, বুধবার 11 July 2018, ২৭ আষাঢ় ১৪২৫, ২৬ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনায় বাংলাদেশ চক্ষু হাসপাতালের উদ্বোধন

খুলনা অফিস: চিকিৎসকের প্রতি আস্থার অভাবে এ দেশ থেকে রোগীরা বিদেশে চিকিৎসার জন্য পাড়ি জমাচ্ছেন। অনেক ভাল চিকিৎসক আমাদের দেশে আছেন। রোগীর প্রতি আস্থা অর্জন করতে পারলে তাঁরা আর বিদেশে পাড়ি জমাবেন না। এর ফলে একদিকে যেমন অর্থ পাচার কমবে, দেশেরও ভাবমূর্তি বৃদ্ধি পাবে। মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ গত বৃহস্পতিবার দুপুরে খুলনার হোটেল সিটি ইনে বাংলাদেশ আই হসপিটাল খুলনা শাথার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, খুলনায় একটি ভাল মানের হাসপাতাল তৈরি হলে দক্ষিণ বঙ্গের মানুষকে আর ঢাকায় ছুটতে হবে না। ঢাকা এবং খুলনার চিকিৎসকদের পাশাপাশি প্রযুক্তি বিনিময়ের মাধ্যমেও খুলনার হাসপাতালটিকে সমৃদ্ধ করা সম্ভব হবে। প্রবীণ এবং নবীন চিকিৎসকের মাঝে সহযোগিতাপূর্ণ মনোভাব তৈরি হলে চিকিৎসাসেবা আরও বাড়বে।
উদ্বোধনীতে সভাপতিত্ব করেন বাংলাদেশ আই হসপিটালের চেয়ারম্যান ডা. মাহবুবুর রহমান চৌধুরী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডা. মো. আব্দুল কাদির, সিভিল সার্জন ডা. এ এস এম আব্দুর রাজ্জাক এবং বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. মো. মেহেদী নেওয়াজ। বাংলাদেশ আই হসপিটালের পরিচিতি তুলে ধরেন ব্যবস্থাপনা পরিচালক ডা. নিয়াজ আব্দুর রহমান এবং পরিচালক অধ্যাপক ডা. জালাল আহমেদ। ধন্যবাদ জানান অধ্যাপক ডা. মনোজ কুমার বোস।
খুলনার শিববাড়ির মজিদ সরণিতে অবস্থিত বাংলাদেশ আই হসপিটালে চোখের আন্তর্জাতিক মানের প্রায় সকল চিকিৎসা দেয়া সম্ভব হবে। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত এই হাসপাতালটিতে দেশের যে কোন স্থানের তুলনায় ২০ ভাগ কমমূল্যে সেবা পাওয়া যাবে। দু’একটি জটিল অপারেশন বাদে প্রায় ৮০ শতাংশ রোগী এক দিনেই সেবা নিয়ে চলে যেতে পারবেন বলে হাতপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। পরে মন্ত্রী বাংলাদেশ আই হসপিটাল খুলনা শাখার উদ্বোধন করেন এবং বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ