ঢাকা, বৃহস্পতিবার 12 July 2018, ২৮ আষাঢ় ১৪২৫, ২৭ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

কবি আল মাহমুদ এর ৮৩তম জন্মদিনে ফুলেল শুভেচ্ছা

গতকাল বুধবার কবি আল মাহমুদ-এর ৮৩তম জন্মদিনে বাংলাদেশ কালচারাল একাডেমির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়

সমকালীন বাংলা ভাষা সাহিত্যের অন্যতম প্রধান কবি ও কথাশিল্পী আল মাহমুদ এর ৮৩তম জন্মদিন গতকাল বুধবার বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হয়। এ উপলক্ষে তাঁর অসংখ্য ভক্ত অনুরাগীর সমাগম ঘটে কবির মগবাজারের বাসায়। ফুল, কেক আর উপহারসামগ্রীতে ভরে যায় কবির আঙিনা। ঘরোয়াভাবে আয়োজিত এক অনাড়ম¦র অনুষ্ঠানে বাংলাদেশ কালচারাল একাডেমির পক্ষ থেকে এর চেয়ারম্যান বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব শরীফ বায়জীদ মাহমুদের নেতৃত্বে কবিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। উপস্থিত ছিলেন বিসিএ সাধারণ সম্পাদক আবেদুর রহমান, প্রচার সম্পাদক গল্পকার ইব্রাহিম বাহারী প্রমুখ। এ সময় কালচারাল একাডেমির পক্ষ থেকে কবির পরিবারের কাছ থেকে কবির সার্বিক খোঁজখবর নেন এবং কবির জন্য উপহার সামগ্রী তুলে দেন।
এ ছাড়া কবিকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি বাছির জামাল, কোষাধ্যক্ষ গাজী আনোয়ার প্রমুখ।
দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানটি উপস্থাপনা করেন কবি আবিদ আজম। কবিকে শুভেচ্ছা জানিয়ে আরো বক্তব্য রাখেন কবি শাহীন রেজা, কবি জাহাঙ্গীর ফিরোজ, রেডিও টুডের হেড অব প্রোগ্রাম আরজে টুটুল, সাংস্কৃতিক সংগঠক জাকীউল হক যাকি, কবি জাকির আবু জাফর, আল মাহমুদ গবেষক ড. ফজলুল হক তুহিন, কথাশিল্পী সাঈদ চৌধুরী, কবি মাহমুদুল হাসান নিজামী প্রমুখ। অনুষ্ঠানে কবির কবিতা থেকে আবৃত্তি ও গান পরিবেশন করা হয়। কবিকে নিয়ে তাঁর বড় ছেলের স্ত্রী অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন। সকাল থেকে রাত অবধি চলে কবির জন্মদিন উৎসব। এ সময় তরুণ প্রজন্মের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সাহিত্য সংগঠনের প্রতিনিধিরা এক উৎসবময় পরিবেশের সৃষ্টি করে।
দিনব্যাপী কবিকে শুভেচ্ছা জানানো সংগঠনের মধ্যে রয়েছে, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে, সাহিত্য সংস্কৃতি কেন্দ্র, বাংলাদেশ কালচারাল একাডেমি, নবধারা, ফুলকুঁড়ি আসর, সাহিত্য পত্রিকা নতুন মাত্রা, সময়ের জানালা, বাংলাদেশ প্রজন্ম সাহিত্য পরিষদ, দৈনিক যুগান্তর, রেডিও টুডে, সারেগামা অ্যাকাডেমি, চন্দ্রকথাসহ শতাধিক সংগঠন। অনুষ্ঠানের সমাপ্তি ঘটে কবির সুস্বাস্থ ও দীর্ঘায়ূ কামনা করে দোআ মুনাজাতের মাধ্যমে। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ