ঢাকা, বৃহস্পতিবার 12 July 2018, ২৮ আষাঢ় ১৪২৫, ২৭ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক বখতিয়ার আহম্মেদ কচিসহ ১৬ নেতাকর্মী আটক

দিনাজপুর অফিস : দিনাজপুরে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক বখতিয়ার আহম্মেদ কচিসহ বিএনপির ১৬ নেতাকর্মীকে আটক করেছে কোতয়ালী থানা পুলিশ। গত মঙ্গলবার দিবাগত রাতে দিনাজপুর শহরের পাহাড়পুর এলাকার বখতিয়ার আহম্মেদ কচির বাসার সামনে থেকে তাদের আটক করা হয়। এ ব্যাপারে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (১) (৩) ধারায় ৩৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৬০/৭০ জনের বিরুদ্ধে কোতয়ালী থানায় একটি মামলা করা হয়েছে। মামলা নং-৬৫, তারিখ-১০-০৭-২০১৮।
দিনাজপুর কোতয়ালী থানা ওসি রেদওয়ানুর রহিম জানান, জিয়া অরফানেজ ট্রাষ্ট্র মামলার রায়ের প্রতিবাদে বিএনপি নেতা বখতিয়ার আহম্মেদ কচির নেতত্বে বিভিন্ন স্পর্শকাতর স্থানে নাশকতার মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার উদ্দেশ্যে মঙ্গলবার রাতে কতিপয় নেতাকর্মী তার বাড়ীর সামনে একত্রিত হয়ে গোপন বৈঠক করছিল। গোপন সংবাদের ভিত্তিতে পাহাড়পুর এলাকায় অবস্থিত বখতিয়ার আহম্মেদ কচির বাড়ী ঘেরাও করে ফেলেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালানো চেষ্টাকালে পুলিশ ১৬ জনকে আটক করে। অন্যারা পালিয়ে যায়। পরে আটক বখতিয়ার আহম্মেদ কচির বাড়ী হতে ১৫টি লাল কসটেপ মোড়ানো ককটেল সাদৃশ্য বস্তু, একটি হাসুয়া, ১০টি লোহার রড, ১৬টি বাঁশের লাঠিসহ অন্যান্য সামগ্রী উদ্ধার করা হয়। আটককৃতদের জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে বলে ওসি জানিয়েছেন।
সাংবাদিকদের কর্মশালা অনুষ্ঠিত
“ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ১৪ জুলাই’১৮ অনুষ্ঠিত হতে যাওয়া জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে ১১ জুলাই বুধবার সকালে দিনাজপুর সিভিল সার্জন অফিসের আয়োজনে তাদের সভাকক্ষে সাংবাদিকবৃন্দের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সদর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোহাঃ আরোজ উল্লাহ, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ রায়হান সাঈদ, এনআই প্রতিনিধি রায়হানা ইসলাম প্রমূখ। উল্লেখ্য, আগামী ১৪ জুলাই’১৮ ভিটামিন ‘এ’ এর অভাবজনিত অন্ধত্ব প্রতিরোধ কল্পে ৬ থেকে ১১ মাস বয়সি প্রতিটি শিশুকে ১টি করে নীল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল, ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ