ঢাকা, বৃহস্পতিবার 12 July 2018, ২৮ আষাঢ় ১৪২৫, ২৭ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

কালিহাতীতে আ’লীগ নেতাসহ দুইজনকে কুপিয়ে আহত ॥ আসামী আটক

কালিহাতী (টাঙ্গাইল) সংবাদদাতা : টাঙ্গাইলের কালিহাতীতে উপজেলা আওয়ীমী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ দু’জনকে কুপিয়ে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা। ১০ জুলাই মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার সাতুটিয়া এলাকায় এ ঘটনা ঘটে। প্রতিবাদে ১১ জুলাই বুধবার আধাবেলা হরতাল আহ্বান করে উপজেলা আ.লীগ ও বিভিন্ন শ্রমিক সংগঠন। কালিহাতী থানা পুলিশ ঘটনায় জড়িত তিন আসামীকে আটক করায় বুধবার আধাবেলা হরতাল প্রত্যাহার করে নেয় উপজেলা আ.লীগ ও বিভিন্ন শ্রমিক সংগঠন। অপরদিকে আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।
১০ জুলাই মঙ্গলবার বাসস্ট্যান্ড এলাকায় ৩ ঘন্টা টাঙ্গাইল-ময়মনসিংহ সড়ক অবরোধ করে বিক্ষোভ। এর ফলে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ দশ কি.মি এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়। পরে প্রশাসনের আশ্বাস ও সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় আনা, কালিহাতী থানার অফিসার ইনচার্জ মোশারফ হোসেন ও এসআই মেহেদি হাসান আজকের দিনের মধ্যে ক্লোজড করার দাবী জানিয়ে দুপুর ২টার দিকে অবরোধ প্রত্যাহার করেন তারা। আটককৃতরা উপজেলা সদরের সাতুটিয়া গ্রামের আমীর হামজার ছেলে আরিফুর রহমান শান্ত (২২), কালিহাতী গ্রামের মান্নান ড্রাইভারের ছেলে স্বাধীন (২০) ও ঝগড়মান গ্রামের মৃত দুলালের ছেলে রুবেল (২০)।
কালিহাতী সভাপতি ও উপজেলার চেয়ারম্যান মোজহারুল ইসলাম বলেন,  সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি পুরোনো ঘর সম্প্রতি নিলাম পায় উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও উপজেলা শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিনুল ইসলাম আমিন। পরে তারা ১০ জুলাই মঙ্গলবার সেই ঘরটি ভাঙ্গতে গেলে চাঁদার দাবী করে বাধা দেয় স্থানীয় সন্ত্রাসী শান্তসহ বেশ কয়েকজন। এক পর্যায়ে তারা আমিন ও রাসেলকে কুপিয়ে গুরুতর আহত করে। পরে তাদেরকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে রাসেলের অবস্থা আশঙ্কাজনক হলে তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। খবরটি ছড়িয়ে পড়লে বিক্ষোভ করে আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতা-কর্মী ও  ব্যবসায়ী এবং  শ্রমিক সংগঠনের নেতা-কর্মীরা।
এ বিষয়ে কালিহাতী থানার অফিসার ইনচার্জ মীর মোশারফ হোসেন বলেন, আমরা জানতে পারি বিগত ২৯ মে সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি পুরাতন ঘর উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে গোপন নিলামে নামমাত্র ৬৩ হাজার ১২ টাকা মূল্যে বিক্রি করা হয়। ১০ জুলাই মঙ্গলবার সেই ঘরটি ভাঙ্গতে গেলে উক্ত স্কুলের সহ-সভাপতি সোলায়মান ঘরটির দাম আরও বেশি আছে বলে বাধা দিলে তাকে চড়-থাপ্পড় মারেম,খবর পেয়ে সোলায়মানের আত্মীয় স্বজনরা ধারালো অস্ত্র নিয়ে অতর্কিত হামলা করে উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও উপজেলা শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিনুল ইসলাম আমিন, পৌর শ্রমিকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাসেল ও ভাতিজা রতনকে    কুপিয়ে গুরুতর আহত করে। এবিষয়ে এখন পর্যন্ত আমরা কোন অভিযোগ পাইনি, তবে আমরা অভিযুক্তদের আটক করেছি। যে কোন পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ