ঢাকা, বৃহস্পতিবার 12 July 2018, ২৮ আষাঢ় ১৪২৫, ২৭ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

সরাইলে ডায়রিয়ার প্রাদুর্ভাব ॥ শিশুসহ ১ সপ্তাহে ৪৫ জন হাসপাতালে ভর্তি

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা: ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। গত সপ্তাহে  ৪৫ জন রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। ভর্তিকৃত রোগীদের মধ্যে ১৯ জনই শিশু।
রোগীদের অভিযোগ হাসপাতালে পর্যাপ্ত পরিমাণ স্যালাইন মজুদ থাকলেও রোগীকে ১টির বেশী স্যালাইন দেওয়া হচ্ছেনা।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, ডায়রিয়া ওয়ার্ডের বেড খালি নেই। প্রত্যেক বেডেই ডায়রিয়ায় আক্রান্ত রোগী ভর্তি। আক্রান্তদের অধিকাংশই শিশু। গত ১ জুলাই থেকে গত শনিবার পর্যন্ত এক সপ্তাহে ডায়রিয়ায় আক্রান্ত  হয়ে ৪৫ জন রোগী ভর্তি হয়েছে। এদের ১৯ জনই হচ্ছে শিশু। যাদের অবস্থা খারাপ শুধু তারাই হাসপাতালে ভর্তি হয়েছেন। অনেক রোগীই স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন।
হাসপাতালে ভর্তি হওয়া রোগীরা জানান, হাপসপাতালে পর্যাপ্ত পরিমান স্যালাইন থাকলেও তাদেরকে হাসপাতাল থেকে ১টির বেশী স্যালাইন দেওয়া হয় না।  ফার্মেসী থেকে তাদেরকে বাকী স্যালাইন কিনতে হয়।
এ ব্যাপারে সরাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কাজী মো. আইনুল হক ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কথা স্বীকার করে বলেন, অপরিচ্ছন্নতা. খোলা ঝুলন্ত পায়খানা ও বিশুদ্ধ পানি পান না করার কারণেই ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।  তিনি রোগীদেরকে একটি করে স্যালাইন  দেওয়ার কথা স্বীকার করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ