ঢাকা, বৃহস্পতিবার 12 July 2018, ২৮ আষাঢ় ১৪২৫, ২৭ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

ব্রাহ্মণবাড়িয়ার খবর

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মনির-(১০) নামে এক মাদরাসা ছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার উপজেলার আড়াইবাড়ি এলাকার নূরানীয়া ইকরা হাফিজিয়া মাদরাসা সংলগ্ন একটি পুকুর থেকে তার লাশ উদ্ধার করা হয়। মনির উপজেলার বাদৈর ইউনিয়নের হাতুড়াবাড়ি গ্রামের নিজাম উদ্দিনের ছেলে ও আড়াইবাড়ি নূরানীয়া ইকরা হাফিজিয়া মাদরাসার ছাত্র।
স্থানীয়রা জানান, শুক্রবার বিকেলে মাদরাসা সংলগ্ন পুকুরে গোসল করতে নামে  মনির। এরপর  থেকে আর তার কোনো খোঁজ পাওয়া যায়নি। গত শনিবার সকালে পুকুরে তার লাশ ভেসে উঠলে খবর পেয়ে পুলিশ তার লাশ উদ্ধার করে।
সেবিকাদের কর্মশালা
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে শিক্ষা কার্যক্রম থেকে প্রথম ও দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ, পাঠ আয়ত্ব করতে সহায়তা ও শিক্ষার মান উন্নয়নে সহায়তা ও হতদরিদ্র পরিবারের পিছিয়ে পড়া শিশুদের শিক্ষার আলোয়  আলোকিত করতে বে-সরকারি উন্নয়ন সংস্থা আশা নাসিরনগর সদর ব্রাঞ্চের উদ্যোগে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচীর  আওতায় সুপারভাইজার ও শিক্ষা সেবিকাদের কর্মশালা গত শনিবার নাসিরনগর আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
আশার আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ কাজী বোরহান উদ্দিনের সভাপতিত্বে  ও ব্রাঞ্চ ম্যানেজার বাবুতন সিংহের পরিচালনায় কর্মশালায় প্রধান অতিথি ছিলেন আশার জেলা ম্যানেজার মোঃ আবদুল আহাদ। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক আকতার হোসেন ভূইয়া। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা সুপারভাইজার দেবাশীষ গোপ । কর্মশালায় উপজেলার ২০টি শিক্ষা কেন্দ্রে কর্মরত সুপারভাইজার ও সেবিকারা অংশ নেন। 
উল্লেখ্য, নাসিরনগর উপজেলায় ২০টি শিক্ষা কেন্দ্র চালু করা হয়েছে। আশার শাখা কার্যালয়ের অর্ন্তভূক্ত মহল্লা  সর্বোচ্চ ৩০ জন শিক্ষার্থী নিয়ে ১ জন সেবিকার মাধ্যমে একটি পাঠদান কেন্দ্র পরিচালিত হচ্ছে। বিদ্যালয়ের পাঠ্যবই অনুসরণ করে সকালে অথবা বিকালে (শিক্ষার্থীদের স্কুলের সময়ের সাথে সংগতি রেখে) মোট ২ ঘন্টা পাঠদান করানো হচ্ছে।
ছাত্রলীগ নেতা নিহত
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে লরি চাপায় সোলোমান খান-(২২) নামে এক ছাত্রলীগ নেতা নিহত হয়েছে। গত শুক্রবার বিকেলে উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের খিরাতলা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সোলেমান উপজেলার চম্পকনগর ইউনিয়নের চম্পকনগর গ্রামের আদম খানের ছেলে।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন  জানান, শুক্রবার বিকেলে সোলেমান তার মোটর সাইকেল যোগে চম্পকনগর থেকে উপজেলার সিঙ্গারবিল যাওয়ার পথে খিরাতলা এলাকায় পৌছলে বিপরীত দিক থেকে আসা একটি লরি মোটর সাইকেলটিকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। শোভন জানান, সোলেমান চম্পকনগর ইউনিয়ন ছাত্রলীগের আসন্ন সম্মেলনে সভাপতি প্রার্থী ছিলেন। এ ব্যাপারে বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আরশাদের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ