ঢাকা, শুক্রবার 13 July 2018, ২৯ আষাঢ় ১৪২৫, ২৮ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

জামায়াতের সাথে বিএনপির সম্পর্ক নিয়ে ভিত্তিহীন অসত্য তথ্য পরিবেশন করা হয়েছে -তাসনীম আলম

 

বাংলাদেশ প্রতিদিন পত্রিকার প্রথম পৃষ্ঠায় প্রকাশিত একটি প্রতিবেদনে জামায়াতের সাথে বিএনপি’র সম্পর্ক নিয়ে যে সব ভিত্তিহীন অসত্য তথ্য পরিবেশন করা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক মোঃ তাসনীম আলম বলেন, দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার রিপোর্টটি বস্তুনিষ্ঠ তথ্যভিত্তিক নয়। এ প্রতিবেদনে জামায়াতের সাথে বিএনপির সম্পর্ক নিয়ে যে সব ভিত্তিহীন অসত্য তথ্য পরিবেশন করা হয়েছে তা হীন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তিনি এ প্রতিবেদনের তীব্র প্রতিবাদ জানান। 

গতকাল বৃহস্পতিবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, আমরা সিলেট সিটি করপোরেশনের নির্বাচনে আমাদের দলের পক্ষ থেকে একজন মেয়র প্রার্থী ঘোষণার পর থেকেই বাংলাদেশ প্রতিদিনসহ কতিপয় সংবাদপত্র জামায়াত সম্পর্কে কাল্পনিক প্রতিবেদন প্রকাশ করে ২০ দলীয় জোটের শরীক দল জামায়াতের সাথে বিএনপির ভুল বুঝাবুঝি সৃষ্টি করে সরকারের এজেন্ডা বাস্তবায়নের অপচেষ্টা চালাচ্ছে। এ সম্পর্কে আমাদের স্পষ্ট বক্তব্য হলো, সিলেটে ২০ দলীয় জোটের পক্ষ থেকে সর্বসম্মতভাবে কাউকেই একক প্রার্থী ঘোষণা করা হয়নি। কাজেই এ নিয়ে জটিলতা সৃষ্টির কিছু নেই। 

তিনি বলেন, স্থানীয় সরকারের নির্বাচনে প্রার্থী দেয়া নিয়ে ২০ দলীয় জোটে কোন ধরনের জটিলতা সৃষ্টির প্রশ্নই আসে না। সরকারের সাথে জামায়াতের সম্পর্ক আবিষ্কার করে সরকারের সমর্থক কোন কোন মহল ফায়দা লুটবার চেষ্টা করছে। বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ ও সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমানসহ জামায়াতের নেতৃবৃন্দ আইনী লড়াই করে আইনী প্রক্রিয়ায় উচ্চ আদালত থেকে জামিন লাভ করে মুক্তি পেয়েছেন। কাজেই এ নিয়ে পানি ঘোলা করার চেষ্টা করা অন্যায়, অনভিপ্রেত ও অনাকাক্সিক্ষত। 

তিনি আরো বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনসহ ২০ দলীয় জোটের সকল কর্মসূচিতেই জামায়াত সক্রিয়ভাবে ভূমিকা পালন করেছে। কাজেই এ নিয়ে প্রশ্ন সৃষ্টির কোন অবকাশ নেই। 

অতএব, জামায়াতে ইসলামীর বিরুদ্ধে ভিত্তিহীন অসত্য প্রতিবেদন প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য তিনি বাংলাদেশ প্রতিদিন পত্রিকা কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ