ঢাকা, শুক্রবার 13 July 2018, ২৯ আষাঢ় ১৪২৫, ২৮ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

পাবনার সাঁথিয়ায় ২ দিন যেতেই নির্মাণাধীন বেইলি ব্রিজ ভেঙ্গে  পড়ে ॥ যানচলাচল বন্ধ

 

পাবনা সংবাদদাতা : পাবনার সাঁথিয়াÑমাধপুর স্থানীয় মহাসড়কে ঠিকাদারের অনিয়ম সড়ক ও জনপথ বিভাগের অবহেলার কারণে সাঁথিয়া বোয়াইলমারী গোরস্থান সংলগ্ন নির্মাণাধীন একটি ব্রিজের টেম্পরারী বেইলী ব্রিজ নির্মাণের ২ দিন পরেই গতকাল বৃহস্পতিবার সকালে তা ভেঙ্গে পড়ে। এ সময় ট্রাক চলাচল করতে গেলে তা ব্রিজের চেকার্ড প্লেট ভেঙ্গে যায় এবং ট্রাকটিও ক্ষতিগ্রস্ত হয়। এ সময় যানচলাচল বন্ধ হয়ে গেলে সড়কের দু’পাশে শত শত যানবাহন আটকে পড়ে জনদুর্ভোগের সৃষ্টি হয়।

জানা গেছে পাবনা সড়ক ও জনপথের অধীনে সাঁথিয়াÑ মাধপুর সড়কে বোয়াইলমারী গোরস্থান সংলগ্ন একটি নতুন ব্রিজের কাজ ঠিকাদারী প্রতিষ্ঠান ইউনুস এন্ড ব্রাদার্সকে দেয়া হয়। সেখানে যানবাহন চলাচলের জন্য টেম্পরারী একটি বেইলী ব্রিজ নির্মাণ করা হয়। ব্রিজটি দুই দিন অতিবাহিত হতে না হতেই যানবাহন চলাচলে ওই ব্রিজের চেকার্ড প্লেট ভেঙ্গে যায়। এ সময় একটি ট্রাক ব্রিজের উপর দিয়ে যেতে লাগলে ট্রাকটিসহ প্লেটগুলো ভেঙ্গে পড়ে। সড়ক ও জনপথ বিভাগের গাফলতি আর ঠিকাদারী প্রতিষ্ঠানের অনিয়মকেই দায়ী করছে এলাকাবাসী। এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান ইউনুছ এন্ড ব্রাদার্সের প্রতিনিধি মিজানুর রহমান জানান, অল্প সময়ের মধ্যেই এটাকে মেরামত করে যানচলাচলের উপযোগী করে তুলছি আমরা। এ ব্যাপারে পাবনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমিরন রায় বলেন, বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।

পানিতে ডুবে জমজ ২ সহোদরের করুণ মৃত্যু : পাবনার সাঁথিয়া উপজেলার নন্দনপুর ইউনিয়নের বোয়াইলমারী গ্রামে আহাদ ও সামাদ নামের আড়াই বছরের দুই জমজ সহোদর ভাই বৃহস্পতিবার ১২টার দিকে পানিতে ডুবে মারা গেছে। তারা ওই গ্রামের আলাউদ্দিনের ছেলে। দুই শিশুর মৃত্যুতে পরিবারসহ এলাকায় শোকের মাতম চলছে। 

পারিবারিক সুত্রে জানা যায়, তাদের অজান্তে শিশু দুটি খেলতে খেলতে বাড়ির পাশে পুকুরে ডুবে মারা যায়। ১২টার দিকে পানিতে লাশ ভাসতে দেখে পরিবারের লোকজন উদ্ধার করলেও ততক্ষণে তারা আর বেঁচে নেই। এ মৃত্যর খবরে শিশু দুটিকে এক নজর দেখতে শত শত লোকের ভিড় জমেছেছে ওই বাড়িতে। এলাকার শোকে বাতাস ভারী হয়ে উঠছে।

অনলাইন আপডেট

আর্কাইভ