ঢাকা, শুক্রবার 13 July 2018, ২৯ আষাঢ় ১৪২৫, ২৮ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

খালেদা জিয়া জাতির অলঙ্কার ------ আমান

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে তারেক জিয়া সাইবার ফোর্সের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয় -সংগ্রাম

 

স্টাফ রিপোর্টার: গত বুধবার সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়াকে নিয়ে করা এক বক্তব্যের সমালোচনা করে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেছেন, খালেদা জিয়া জাতির কলঙ্ক নন, তিনি জাতির অলঙ্কার। খালেদা জিয়াকে কারাগারে রেখে সরকার গণতন্ত্রকেই বন্দী করে রেখেছে। দেশের জনগণ এটাও বিশ্বাস করে বর্তমান সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার হচ্ছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি না দিলে বৃহত্তর গণআন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা হবে। 

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে তারেক জিয়া সাইবার ফোর্সের উদ্যোগে বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা, অবৈধ সাজা বাতিল এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। 

আয়োজক সংগঠনের সভাপতি ফাতেমা খানমের সভাপতিত্বে এবং দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যে মধ্যে বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দীন আলম, রফিক শিকদার, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, সংগঠনের সাধারণ সম্পাদক পলাশ মন্ডল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল আলম রানা, সাংগঠনিক সম্পাদক শান্ত ইসলাম জুম্মন প্রমুখ।

আমান উল্লাহ আমান বলেন, খালেদা জিয়াকে সুচিকিৎসা দেয়া হচ্ছে না। তাকে নির্জন কারাগারে রেখে মানসিকভাবে নির্যাতন করা হচ্ছে। এর আগে বর্তমান প্রধানমন্ত্রী যখন জেলে ছিলেন তখন তিনি তার পছন্দমত স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। অথচ আজ খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে না। এটা সরকারের ষড়যন্ত্র।

আমান বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার আপোষহীন নেতৃত্বের কারণেই স্বৈরতন্ত্রের পতন হয়ে গণতন্ত্র মুক্ত হয়েছিল। আজ সেই গণতন্ত্রের নেত্রী বন্দী।

বিএনপির এই নেতা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি বেগম খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনের স্বপ্ন দেখেন সেই নির্বাচন বাংলাদেশে আর হবে না, হতে দেয়া হবে না।

তিনি বলেন, বাংলাদেশে নির্বাচন হতে হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। সংসদ ভেঙে দিতে হবে। তারপরে বাংলাদেশে নির্বাচন হবে। সেই নির্বাচনে বাংলাদেশের জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

অনলাইন আপডেট

আর্কাইভ