ঢাকা, শুক্রবার 13 July 2018, ২৯ আষাঢ় ১৪২৫, ২৮ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

হালিশহর এলাকার ওয়াসার পানির নমূনা একাধিক ল্যাবে পরীক্ষা করা প্রয়োজন

চট্টগ্রাম ব্যুরো: বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন,জন্ডিস উপদ্রুত বৃহত্তর হালিশহর এলাকার ওয়াসার পানির নমুনা একাধিক প্রতিষ্ঠানে পরীক্ষা করে ওয়াসার পানি জীবানুমুক্ত কিনা তা নিশ্চিত হতে হবে। সিটি কর্পোরেশনের পরীক্ষায় কোন জীবানু পাওয়া না গেলেও ঢাকায় উন্নতমানের আরো কয়েকটি ল্যাবে পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে ওয়াসার পানি জীবানুমুক্ত কিনা।হালিশহর বি ব্লকে আবদুল্লাহ আল নোমানের সহায়তায় গত মংগলবার চট্টগ্রাম মহানগরীর ২৬ নং উত্তর হালিশহর ওয়ার্ড বিএনপির উদ্যোগে এবং ড্যাবের সার্বিক সহযোগিতায় অস্থায়ী মেডিকেল ক্যাম্পে জন্ডিস রোগীদের রক্ত পরীক্ষা ও আক্রান্তদের ওষুধ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল নোমান একথা বলেন।

আবদুল্লাহ আল নোমান বলেন, জন্ডিস একটি মহামারী রোগ। পানি দুষণের কারনেই এ রোগের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। তিনি বৃহত্তর হালিশহর এলাকায় একাধিক মেডিকেল টিম প্রেরণ করার জন্য সরকারের প্রতি আহবান জানান। এছাড়া রেডক্রিসেন্ট সোসাইটি, এনজিও ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে আক্রান্তদের সহযোগিতা ও এলাকাবাসীদের সচেতন করার কাজে অংশগ্রহণ করার আহবান জানান।

আবদুল্লাহ আল নোমান বলেন, সকলের সম্মিলিত প্রেেচষ্টায় মহামারী জন্ডিসের কবল থেকে এলাকাবাসীকে রক্ষা করতে হবে। তিনি, বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মীদেরকে জন্ডিস থেকে রক্ষা এবং বাড়ির পানির ট্যাঙ্ক পরিস্কার করার জন্য সচেতনতামূলক প্রচারনা চালানোর আহবান জানান।

দিনব্যাপী অনুষ্ঠিত এই মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে প্রায় একহাজার মানুষের রক্ত পরীক্ষা করা হয় এবং আক্রান্তদের মধ্যে ঔষধ সরবরাহ করা হয়।

উত্তর হালিশহর ওয়ার্ড বিএনপির সভাপতি মোশারফ জামালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আরজুর পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হালিশহর থানা বিএনপির সভাপতি মোশারফ হোসেন ডিপটি, সাধারণ সম্পাদক জাহাংগীর আলম, পাহাড়তলী থানা বিএনপির সভাপতি বাবুল হক সওদাগর, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জিয়া, বিএনপিনেতা জেলী চৌধুরী, মাইনুদ্দিন মেহেদী, কাউন্সিলর জেসমিন খানম প্রমূখ।

অনলাইন আপডেট

আর্কাইভ