ঢাকা, শনিবার 14 July 2018, ৩০ আষাঢ় ১৪২৫, ২৯ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট ॥ যাত্রীদের চরম দুর্ভোগ

সোনারগাঁ(নারায়ণগঞ্জ)সংবাদদাতা : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামগামী সোনারগাঁ ও বন্দর উপজেলার কাঁচপুর, মদনপুর থেকে মেঘনা সেতুর টোলপ্লাজা পর্যন্ত ১২ কিলোমিটার এবং গজারিয়া অংশে প্রায় ২৯ কিলোমিটার রোডে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল থেকে ঘণ্টার পর ঘণ্টা আটকা পড়ে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
এদিকে যানজটের কবলে পড়া গাড়ির চালকরা জানান, মেঘনা সেতুতে ওজন স্কেল ও টোল আদায়ে ধীর গতির কারণে প্রতি বৃহস্পতিবার ও শুক্রবার প্রতিনিয়তই তাদের যানজটে পড়তে হয়। যানজটের কারণে মহাসড়কে প্রায়ই ডাকাতি ও ছিনতাইয়ের মতো অনাকাক্সিক্ষত বিপদের শিকার হতে হয় যাত্রীদের। বিশেষ করে বিদেশ ফেরত যাত্রীদের অনেকবারই সর্বস্ব হারাতে হয়েছে যানজটের কবলে পরে।
কাঁচপুর হাইওয়ে থানার ওসি কায়ুম আলী সরকার জানান, গজারিয়া উপজেলার জামালদি বাসস্ট্যান্ড এলাকায় গতকাল ভোর রাতে মেঘনা সেতুতে উঠার সময় সেতু মুখে একটি যাত্রীবাহী বাস বিকল হয়ে যায়। এতে জামালদি বাসষ্ট্যান্ড থেকে ভবেরচর বাসষ্ট্যান্ড পর্যন্ত আবার মেঘনা টোলপ্লাজা থেকে মদনপুর বাসষ্ট্যান্ড পর্যন্ত কয়েক হাজার গাড়ী আটকা পড়ে কয়েক কিলোমিটার যানজেটর সৃষ্টি হয়। এ দিকে যানজট পেরিয়ে সেতুর মুখ থেকে বিকল বাসটি সরাতে যাওয়া পুলিশের র‌্যাকারটিকে হিমশিম খেতে হয়েছে বাসটি সরিয়ে আনতে।
ভবেরচর হাইওয়ে পুলিশের পরিদর্শক মো. সাইফুর রহমান মজুমদার বলেন, সেতুর ওপর মালবাহী ট্রাকের ধীর গতির কারনে যানজটের সৃষ্টি হচ্ছে। সকালে যানবাহনের চাপ বাড়লে যানজট তীব্র আকার ধারণ করে। হাইওয়ে পুলিশ যানবাহন চলাচল স্বাভাবিক করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ