ঢাকা, শনিবার 14 July 2018, ৩০ আষাঢ় ১৪২৫, ২৯ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচন

রাজশাহী : গতকাল নগরীতে জনসংযোগ করেন দুই মেয়র প্রার্থী বিএনপি’র বুলবুল ও আ’লীগের লিটন -সংগ্রাম

সাধারণ ভোটারদের কেন্দ্রে যেতে নিষেধ করছে আ’লীগ -বুলবুল
রাজশাহী অফিস : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচনে বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে ২৬নং এবং বিকেলে ২৭ নং ওয়ার্ডে গণসংযোগ করেন। এসময়ে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাড. শফিকুল হক মিলনসহ ওয়ার্ড নেতৃবৃন্দ।
বুলবুলসহ নেতৃবৃন্দ ওয়ার্ডের বিভিন্ন পাড়া মহল্লার বাড়িতে বাড়িতে যান এবং ধানের শীষের জন্য দোয়া ও ভোট প্রার্থনা করেন। মিজানুর রহমান মিনু বলেন, রাজশাহী মহানগরবাসী আগামী ৩০ জুলাই ব্যালটের মাধ্যমে গতবারের মতো নীরব বিপ্লব ঘটিয়ে আবারো প্রমাণ করবে এ সরকারের পায়ের নিচে মাটি নেই। জনগণ সরকারের নির্যাতন, বিচার বহির্ভূত হত্যা, খুন, গুম, শেয়ারবাজার ধ্বংশ, ব্যাংক লুট ও সীমাহীন দুর্নীতির জবাব দিবে আগামী সংসদ নির্বাচনে। মেয়র প্রার্থী বুলবুল বলেন, বিভিন্ন ওয়ার্ডে বিএনপি মেয়র প্রার্থীর পোস্টার, ব্যানার ও ফেস্টুন সরকারদলীয় প্রার্থীর সন্ত্রাসীরা ছিড়ে ফেলছে। এছাড়াও পুলিশ কোন মামলা ছাড়াই নেতাকর্মীদের গ্রেফতার করে জটিল মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করছে। রাতের অন্ধকারে নেতাকর্মীদের বাসা বাড়িতে তল্লাশী চালাচ্ছে। এছাড়াও তারা আওয়ামী লীগের হয়ে সাধারণ ভোটারদের ভোট কেন্দ্রে যেতে নিষেধ করছে। প্রচার প্রচারণা করতে প্রতিনিয়ত বাধা প্রদান করেছে। এই অবস্থা নির্বাচন কমিশনকে জানিয়ে কোন লাভ হচ্ছে না। নির্বাচন কমিশনও সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছে বলে তিনি অভিযোগ করেন। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তিনি অতি উৎসাহী পুলিশ সদস্য কর্মকর্তাদের দ্রুত অপসারণের দাবি জানান।

বিএনপি অপপ্রচার করছে সংখ্যালঘুদের হুমকি দিচ্ছে  -লিটন
রাজশাহী অফিস : রাজশাহীর উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট চেয়ে রাজশাহী নগরীতে গণসংযোগ করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নগরীর আসাম ও শিরোইল কলোনী এলাকায় গণসংযোগ করেন তিনি।
আজ বেলা সাড়ে ১১টার দিকে নগরীর শালবাগানের পারহাউজের মোড় এলাকা থেকে গণসংযোগ শুরু করেন আওয়ামী লীগ মনোনীত, মহাজোট সমর্থিত মেয়র প্রার্থী, সাবেক সফল মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর বউ বাজার, রবের মোড়, শিরোইল আসাম কলোনী, শিরোইল কলোনী ইঞ্জিনিয়ারিং পাড়া, শিরোইল কলোনী স্কুল এলাকা, ছোটবোনগ্রাম এলাকায় লিফলেট বিতরণ করেন ও গণসংযোগ করেন। এসব এলাকার বিভিন্ন বাড়ি ও দোকানে গিয়ে রাজশাহীর উন্নয়নের স্বার্থে নৌকা মার্কায় ভোট চান খায়রুজ্জামান লিটন। গণসংযোগের সময় খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপি মিথ্যাচার, অপপ্রচার, সংখ্যালঘু ভোটারদের হুমকি দিচ্ছে। এসব বিষয়ে ইসিতে ইতিমধ্যে অভিযোগ দেয়া হয়েছে। ভোটকে কেন্দ্র করে নেতাকর্মীরা অনেক উজ্জ্বীবিত। ভোটাদের মধ্যেও ব্যাপক উৎসাহ উদ্বীপনা দেখা দিয়েছে। আমরা শেষ দিন পর্যন্ত এমন পরিবেশ দেখতে চাই। লিটন বলেন, আমরা জয়ের ব্যাপারে অনেক আশাবাদী। এ দিকে আজ শিরোইল কলোনী এলাকার বায়তুল মামুর জামে মসজিদে পবিত্র জুমার নামায আদায় করেন খায়রুজ্জামান লিটন। নামায শেষে মসুল্লিদের সাথে কুশল বিনিময় করেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ