ঢাকা, শনিবার 14 July 2018, ৩০ আষাঢ় ১৪২৫, ২৯ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

ছুটির দিনে স্মার্টফোন ও ট্যাব মেলায় উপচেপড়া ভিড়

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্মার্টফোন অ্যান্ড ট্যাব মেলার দ্বিতীয় দিনে বিপুল সংখ্যক দর্শনার্থ লক্ষ্য করা গেছে। শুক্রবার ছুটির দিন হওয়ায় সকাল থেকেই দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয় প্রযুক্তিখাতের পণ্য প্রদর্শনীর সবচেয়ে বড় এই আয়োজন।  মেলায় বড়দের পাশাপাশি শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। আজ শনিবার স্মার্টফোন ও ট্যাব এক্সপোর শেষদিনের মেলা শুরু হবে সকাল ১০টায়।
মেলায় স্মার্টফোন কিনতে আসা সজীব মাহমুদ বলেন, প্রথমদিন এবং দ্বিতীয়দিন মেলায় এসেছি, ইচ্ছা আছে শেষদিনও মেলাতে আসা। বন্ধুদের নিয়েও মেলাতে এসেছি। নিজে কিনেছি আর কয়েকজনকে কিনে দিয়েছি। কারণ স্মার্টফোন এবং ট্যাব মেলাতে নতুন কিছু মডেলে স্মার্টফোন এসেছে। দামেও ছাড় রয়েছে। এছাড়া উপহারও মিলছে। স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপোতে কিনতে আসা ক্রেতা রানা আব্বাস বলেন, প্রতিবছরই স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো আসি। অনেক সময় সব সেট শোরুমগুলো যে পাওয়া যায় না, আর একসঙ্গে এতকিছু দেখতেও পাওয়া যায় না। এসব চিন্তা করেই মেলাতে আছি।
মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে স্যামসাং, টেকনো, সিম্ফনি, উই, হুয়াওয়ে, নকিয়া, অপ্পো, ভিভো, আইফোন, লাভা, উইনম্যাক্স, লেনেভো, ডিটেইল, উইমিডিজি, সোলার ইলেক্ট্রো এবং বিজয়সহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও। এ ছাড়া বেশ কিছু মডেলের স্মার্টফোন উšে§াচনও করা হয়।
স্যামসাং মোবাইল বাংলাদেশ এবারের মেলায় স্যামসাংয়ের গ্রাহকদের জন্য এনেছে নানা ধরনের অফার। এছাড়া স্যামসাং তাদের এক্সসিরিজ লঞ্চ করছে মেলাতে। স্যামসাং মেলায় শিক্ষার্থীদের জন্য বিশেষ ছাড় দেয়া হচ্ছে। টেকনো মোবাইল মেলাতে তাদের স্মার্টফোনের সঙ্গে ক্যাশব্যাক, ডিসকাউন্টসহ নানা ধরনের অফার দিচ্ছে। সিম্ফনির যে কোনো স্মার্টফোনের সঙ্গে রয়েছে ৫% ছাড়। এছাড়া আরো রয়েছে নিশ্চিত উপহার। রয়েছে ব্যাক প্যাক, চাবির রিং, টি-শার্ট ইত্যাদি। উই মোবাইল কম দামে ফোরজি স্মার্টফোন দিচ্ছে। এছাড়া ফোন কিনলে নানা ধরনের উপহার রয়েছে। ফুটবল থেকে শুরু করে নানা ধরনের এক্সেসরিজ রয়েছে এই উপহারের মধ্যে। হুয়াওয়ে মেলায় তাদের স্মার্টফোনে ৭ থেকে ২৩% এবং ট্যাবে ৭ থেকে ৪৩% ছাড় দিচ্ছে। রয়েছে আরো অনেক উপহার। অপ্পো মোবাইল ক্রেতাদের জন্য দিচ্ছে ফোন কিনলেই বিশেষ উপহার। ভিভোর ফোনের সঙ্গের রয়েছে নানা ধরনের উপহার। এছাড়া মেলায় প্রতিষ্ঠানটি ১নং স্টলে মিলছে ১০ শতাংশ থেকে ৪০ শতাংশ ছাড়ে স্মার্টফোন ও নানা উপহার। এছাড়া মেলায় ইউমিডিজি আয়োজন করেছে সেলফি প্রতিযোগিতার। এতে অংশগ্রহণ করে প্রতিদিন ফ্রি স্মার্টফোন জেতার পাশাপাশি পাওয়া যাবে নিশ্চিত পুরস্কার। স্মার্টফোন কিনলে উপহার হিসেবে থাকছে ব্লুটুথ স্পিকার, হেডফোন, পাওয়ার ব্যাংকসহ আরো অনেক কিছু।

অনলাইন আপডেট

আর্কাইভ