ঢাকা, রোববার 15 July 2018, ৩১ আষাঢ় ১৪২৫, ১ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

তুরস্কে আনোয়ার ইব্রাহিমের কাঁধে সফল অস্ত্রোপচার

১৪ জুলাই, দ্য স্ট্রেইট টাইমস : মালয়েশিয়ার পিকেআর পার্টির ডি-ফ্যাক্টো নেতা দাতুক সেরি আনোয়ার ইব্রাহিমের কাঁধে সফলভাবে অস্ত্রোপচার করা হয়েছে।

বৃহস্পতিবার তুরস্কের ইস্তাম্বুলের একটি হাসপাতালে এই অস্ত্রোপচার করা হয়। ইস্তাম্বুল থেকে একটি বিবৃতিতে আনোয়ারের স্ত্রী ওয়ান আজিজাহ ওয়ান ইসমাইল এই তথ্য জানিয়েছেন। মালয়েশীয় উপপ্রধানমন্ত্রী দাতুক সেরি ড. ওয়ান আজিজাহ শুক্রবার আনোয়ারের অফিসিয়াল ফেসবুক পেজে এক মন্তব্যে বলেছেন, তিনি (আনোয়ার) কাঁধের তীব্র ব্যথার কারণে মাইক্রোসার্জারির অপেক্ষায় ছিলেন।

তিনি জানান, করোনারি আর্টারি রোগ ছাড়া আনোয়ারের হৃদযন্ত্রের কার্যকারিতা স্বাভাবিক ছিল। ড. ওয়ান আজিজা জানান, আরোগ্য লাভের জন্য আনোয়ারের মধ্যে স্পিরিট ছিল অত্যন্ত চমৎকার, যা সত্যিই অদ্ভুত ছিল।

তিনি বলেন, ‘আনোয়ার এখন ফিজিওথেরাপির অপেক্ষায় আছেন এবং খুব শিগগিরই সম্পূর্ণ সুস্থ হবেন বলে আশা করছেন। চমৎকার চিকিৎসা সেবা দেয়ার জন্য তিনি ও তার পরিবার মালয়েশিয়ার ও বিদেশের সব ডাক্তার এবং নার্সিং স্টাফদের ধন্যবাদ জানাচ্ছে।’ গত মাসে তুরস্ক সফর করে দেশে ফেরার পর কাঁধ ও ঘাড়ের ব্যথার কারণে আনোয়ার ইব্রাহিমকে ২৩ জুন ইউনিভার্সিটি মালয়েশিয়া মেডিকেল সেন্টারের (ইউএমএমসি) জরুরি কক্ষে পাঠানো হয়েছিল। এরপর ইস্তাম্বুলের মেডিপল মেগা ইউনিভার্সিটি হাসপাতালে ফলো-আপ সার্জারি করা হয়েছিল। বৃহস্পতিবার আরো একটি সার্জারি সম্পন্ন করা হয়। ইস্তাম্বুলে অবস্থানকালে আনোয়ারের সঙ্গে তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগান ও তার স্ত্রী দেখা করেন। ফেসবুক পোস্টে আনোয়ার বলেন, ‘ইস্তাম্বুলে আমার পোস্ট সার্জারির সময় প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগান এবং তার স্ত্রী আমাকে দেখতে এসেছিলেন। সম্প্রতি নির্বাচনে জয় লাভ করার পর তাদের হাতে খুব বেশি সময় না থাকা সত্ত্বেও আমাকে দেখতে তাদের আসা সত্যিই প্রশংসারযোগ্য।’

অনলাইন আপডেট

আর্কাইভ