ঢাকা, রোববার 15 July 2018, ৩১ আষাঢ় ১৪২৫, ১ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

চট্টগ্রাম থেকে সাবেক শিবির নেতাকে গ্রেফতার ও অস্ত্র মামলায় জড়ানোর তীব্র নিন্দা

চট্টগ্রাম থেকে অন্যায়ভাবে সাবেক শিবির নেতা কুতুব উদ্দিন শিবলীকে গ্রেপ্তার ও উদ্দেশ্যেপ্রণোদিতভাবে অস্ত্র মামলায় জড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।
গতকাল শনিবার দেয়া যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, নিরপরাধ সাবেক শিবির নেতাকে গ্রেপ্তারের পর মিথ্যা অস্ত্র মামলায় জড়িয়ে আবারো দায়িত্বহীনতার ঘৃণ্য নজির স্থাপন করেছে পুলিশ। গত ১১ জুলাই রাত ১টায় নিজ বাসা থেকে ঘুমন্ত অবস্থায় তাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে পরিকল্পিতভাবে তাকে জড়িয়ে অস্ত্র উদ্ধারের নাটক সাজানো হয়। অস্ত্র উদ্ধার নাটকের সাথে তার কোন সম্পর্ক নেই। কিন্তু পুলিশ উদ্দেশ্যপ্রণোদিত হয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য তাকে অস্ত্র মামলায় জড়িয়েছে। পুলিশের এই দায়িত্বহীন কর্মকা- রাজনৈতিক প্রতিহিংসামূলক। রাজনৈতিকভাবে ছাত্রশিবিরের ভাবমূর্তি ক্ষুণœ করতে সরকারের ইশারায় ঘৃণ্য ষড়যন্ত্র করেছে পুলিশ। এর আগেও সরকারের এজেন্ডা বাস্তবায়ন করতে গিয়ে সারাদেশে ছাত্রশিবিরের নেতাকর্মীকে পরিকল্পিতভাবে বিভিন্ন বিষয়ের সাথে জড়িয়ে মিথ্যা প্রচারণা চালিয়েছে কিছু দলবাজ পুলিশ কর্মকর্তা। কিন্তু সময়ের ব্যবধানে শিবির কর্মীদের বিরুদ্ধে আনীত সকল অভিযোগই মিথ্যা বলে প্রমাণিত হয়েছে। আমরা পুলিশের এই জঘন্য অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
 নেতৃবৃন্দ বলেন, ছাত্রশিবিরের বিরুদ্ধে পুলিশের এসব নাটক বরাবরই মিথ্যা প্রমাণ হয়েছে এবং মিথ্যাচারের জন্য পুলিশ জনগণের ধিক্কার কুড়িয়েছে। কিন্তু পুলিশ এখনো অস্ত্র উদ্ধার নাটক মঞ্চায়নের ধারা থেকে বেরিয়ে আসতে পারেনি। আমরা অবিলম্বে এই সাজানো মামলা প্রত্যাহার করে গ্রেপ্তারকৃত সাবেক শিবির নেতা কুতুব উদ্দিন শিবলীর নিঃশর্ত মুক্তি দাবি করছি। একই সাথে এমন ঘৃণ্য কর্মকা- থেকে বিরত থাকতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানাচ্ছি।

অনলাইন আপডেট

আর্কাইভ