ঢাকা, রোববার 15 July 2018, ৩১ আষাঢ় ১৪২৫, ১ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

চাটখিলে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ ৭ মেম্বারের

চাটখিল (নোয়াখালী) সংবাদদাতা : নোয়াখালী জেলার চাটখিলের ৬নং পাঁচগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলুল করিম বাবুলের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি, অনিয়ম, অর্থ আত্মসাৎ ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে। ইউনিয়নের ৭নং মেম্বার গত ৯ জুলাই নোয়াখালী জেলার জেলাপ্রশাসকের নিকট লিখিতভাবে এ অভিযোগ করেছেন।
অভিযোগ থেকে জানা গেছে, চেয়ারম্যান বজলুল করিম বাবুল ক্ষমতা গ্রহণের পর মেম্বারদের নিয়ে কোন সমন্বয় সভা করেননি। বছরের অর্ধেকেরও বেশী সময় দেশের বাহিরে থাকেন। মেম্বারগণ বিভিন্ন সময়ে বিভিন্ন বিষয়ে তার নিকট জানতে চাইলে তিনি তাদের সাথে অশোভন আচরণ করেন ও মারমূখী হয়ে উঠেন। মেম্বারদের কোন মতামত না নিয়ে তিনি একাই সব কাজ করে স্বেচ্ছাচারিতা করে আসছেন। ক্ষমতা গ্রহণের পর প্রায় ২ বছর অতিবাহিত হলেও তিনি মেম্বারদের নিয়ে কোন সমন্বয় সভা করেননি। সরকারী নিয়মনীতির প্রতি তোয়াক্কা না করে প্রজেক্ট কমিটি গঠন না করে এককভাবে সব কাজ করে থাকেন। টি,আর, কাবিখা, কাবিটা সহ বিভিন্ন সরকারী উন্নয়নমূলক কর্মকান্ডের কোন হিসাব নাই। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধীভাতা সহ সরকারী অনুদান প্রদানে তিনি কোন নিয়মনীতি মানছেন না। তাছাড়া তার বিরুদ্ধে মৃত ব্যক্তিকে অসুস্থ দেখিয়ে বয়স্ক ভাতা উঠানোর সুপারিশ অর্থের বিনিময়ে জাল জন্মনিবন্ধন সনদ সহ বিভিন্ন ভূয়া সনদপত্র প্রদান, এলজিএসপির ভূয়া প্রকল্প দেখিয়ে এডিবি প্রকল্পের টাকা আতœসাৎ, ইউনিয়ন পরিষদের ট্র্যাক্সের টাকা এবং সরকারীভাবে রেজিষ্ট্রি অফিসের ১% টাকা আতœসাৎ, ৭নং ওয়ার্ডের এলজিএসপির পুরাতন সলিং এর কাজকে নতুন দেখিয়ে এই প্রকল্পের অর্থ আতœসাতের অভিযোগ রয়েছে।
অভিযোগকারী ইউ,পি মেম্বারগণ হলেন ৩নং ওয়ার্ডের আব্দুল গোফরান, ২নং ওয়ার্ডের হানিফ দরানি, ৪নং ওয়ার্ডের আমির হোসেন বাবলু, ৬নং ওয়ার্ডের আবু জাফর, ৮নং ওয়ার্ডের আবু নাসের আশিক, ৯নং ওয়ার্ডের সিরাজুল ইসলাম ও ১, ২ ও ৩নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বার নাছিমা আক্তার। এ ব্যাপারে ইউ,পি চেয়ারম্যান বজলুল করিম বাবুলের সাথে যোগাযোগ করলে তিনি জানান, তার ইউনিয়ন ছোট এখানে বছরে ২ লাখ টাকার বেশি ট্র্যাক্স কালেকশন হয় না অথচ মেম্বারদের বছরে ভাতা আসে ৭ লাখ টাকা। তাদেরকে নিয়মিত ভাতা দেওয়া সম্ভব হচ্ছে না বিধায় তারা ক্ষীপ্ত হয়ে এ অভিযোগ করেছে যা ভিত্তিহীন ও মিথ্যা।

অনলাইন আপডেট

আর্কাইভ