ঢাকা, রোববার 15 July 2018, ৩১ আষাঢ় ১৪২৫, ১ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনায় নাশকতার অভিযোগে বিএনপি-জামায়াতের ৭ নেতা গ্রেফতার

খুলনা অফিস : খুলনার কয়রায় নাশকতার পরিকল্পনা ও সরকারি সম্পদ ক্ষতিসাধনের অভিযোগে বিএনপি ও জামায়াতে ইসলামীর ৭ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন-মাওলানা ওলিউল্যাহ (৪৫), আছাদুল ইসলাম (২২), এডভোকেট মঞ্জুরুল আলম নান্নু (৫০), শেখ সায়েম (২৪), আবুল ঢালী (৩২), রুহুল কুদ্দুস (৪০) ও আব্দুস সামাদ (৪৪)। এ সময় তাদের থেকে থেকে ৩টি বোমা সদৃশ্য ককটেল ১টি ব্রিজ ভাঙ্গার হেমার, ২টি দা, ৬টি বিস্ফোরক সদৃশ্য কোটা ও  ৫টি লাঠি উদ্ধার করা হয়েছে বলে পুলিশ দাবি করেছে।

পুলিশ জানায়, শুক্রবার রাত ১২টার দিকে কয়রা উপজেলার মসজিদকুড় এলাকায় নাশকতার পরিকল্পনা করছে এবং সরকারি সম্পদ ক্ষতিসাধন করছে এমন সংবাদের ভিত্তিতে কয়রা থানা অফিসার ইনচার্জ (তদন্ত) মোস্তফা হাবিবুল্যাহর নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। তবে, গ্রেফতারকৃত এডভোকেট মঞ্জুরুল আলম নান্নু স্ত্রী জেবুন নাহার শিল্পী বলেন, আমার স্বামীকে কয়রা সদরস্থ ভাড়াবাসা থেকে গ্রেফতার করে নিয়ে যায়। পরে থানায় নিয়ে গ্রেফতারকৃতদের কাছ থেকে অনেক কিছুই উদ্ধার হয়েছে বলে মিডিযায় প্রচার করে। রাজনৈতিকভাবে হয়রানীর জন্য এ ঘটনা ঘটিয়েছে বলে তিনি জানান। তিনি আল্লাহর কাছে এ বিচার চান। গ্রেফতারকৃত অপর নেতাদের স্বজনরা জানান, নিজ নিজ বাড়ি থেকে সবাইকে গ্রেফতার করা হয়েছে। উপরের নির্দেশেই থানা পুলিশ এই নাটক সাজিয়েছে। এবং ষড়যন্ত্রমূলক এ মামলা সাজিয়েছে। 

এ ব্যাপারে কয়রা থানার অফিসার ইনচার্জ তারক বিশ্বাস জানান, এ ঘটনায় ১৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১০০/১৫০ জনকে আসামী করে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনে মামলা হয়েছে। যার মামলা নং ১৮ তাং ১৪-৭-১৮ ইং।

অনলাইন আপডেট

আর্কাইভ