ঢাকা, রোববার 15 July 2018, ৩১ আষাঢ় ১৪২৫, ১ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

রাজশাহী সংবাদ

রাজশাহী : এলজিইডি’র প্রকল্পের কর্মচারিরা চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন করেন            -সংগ্রাম

রাজশাহী অফিস : এলজিইডির প্রকপ্লের কর্মকর্তা-কর্মচারীরা আদালতের রায় পেয়েও চাকরি স্থায়ী হওয়ার সুয়োগ পাচ্ছেন না। চাকুরী স্থায়ীকরণের দাবীতে গত মঙ্গলবার রাজশাহী এলজিইডি চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করে এলজিইডির কর্মচারী ঐক্য পরিষদ। হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের রায় বাস্তবায়নের লক্ষ্যে এলজিইডির মাস্টার রোল উন্নয়ন প্রকল্পের রায় প্রাপ্ত ৩৮২৩ জন কর্মকর্তা-কর্মচারীকে আতিসত্ত্বর রাজস্ব খাতে নিয়মিতকরণের দাবি জানান এলজিইডির কর্মচারী ঐক্য পরিষদ রাজশাহী শাখা। মানববন্ধনে উপস্থিত ছিলেন এলজিইডির কর্মচারী ঐক্য পরিষদ রাজশাহী সভাপতি রাকিবুল ইসলাম, সাধারণ সম্পাদক মোহর আলী, রফিকুল ইসলাম, হায়দার আলী, মোখলেসুর রহমান, আবুল বাসার, শাহিনা খাতুন, রেহেনা ও সাইদা প্রমুখ।

মসজিদ মিশন একাডেমির ক্লাস উদ্বোধন : গত রোববার রাজশাহী মসজিদ মিশন একাডেমি স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণীর ক্লাশ উদ্বোধন করা হয়। একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একাডেমির অধ্যক্ষ মো: এনামুল হক। প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা মসজিদ মিশনের সভাপতি অধ্যাপক মো: নুরুল ইসলাম ও বিশেষ অতিথি ছিলেন একাডেমির গভর্নিং বডির সভাপতি খন্দকার হাবিবুর রহমান। বক্তব্য দেন, অধ্যাপক মো: সিরাজুল ইসলাম, অধ্যাপক মো: শাহাদত হোসেন, অধ্যাপক আহমদুল হক, অধ্যাপক মো: আবুল কাশেম প্রমুখ। পরিচালনা করেন, অধ্যাপক এসএম মখলেসুর রহমান কামরুল। ছাত্রছাত্রীদের মধ্য থেকে বক্তব্য দেন, খালিদ বিন ওয়ালিদ, মোহাম্মদ আলী ও আয়েশা সিদ্দিকা।

বাসের চাকায় পিষ্ট হয়ে গৃহবধূ নিহত

রাজশাহীর তানোরে বেপরোয়া বাসের চাকায় পিষ্ট হয়ে এক গৃহবধূ নিহত হয়েছেন। সড়ক দুর্ঘটনায় নিহত গৃহবধূর মুরজিনা খাতুন (২৩) তানোর উপজেলার যুগিশো গ্রামের করিম উদ্দিনের কন্যা। তিনি দুই বছর বয়সী পুত্রের মা। সম্প্রতি তানোর-আমনুরা সড়কের যুগিশো মোড়ে এই ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে চালক সেলিম উদ্দিনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে এবং যাত্রীবাহী বাসটি পুলিশ হেফাজতে থানায় নেয়া হয়। দুর্ঘটনায় ওই গৃহবধূ ঘটনাস্থলেই মারা যান। এসময় গৃহবধূর কোলে থাকা তার শিশু সন্তানটি ছিটকে মাটিতে পড়ে বেঁচে যায়।

স্কুলছাত্রীর আত্মহত্যা : রাজশাহী নগরীর উপশহর এলাকায় গলায় ফাঁস দিয়ে উপশহর এলাকার দুখুর মেয়ে ও উপশহর স্যাটেলাইট হাইস্কুলের দশম শ্রেণীর ছাত্রী শোভা (১৪) আত্মহত্যা করে। বৃহস্পতিবার সকালে আত্মহত্যার বিষয়টি জানাজানি হলে দরজা ভেঙে ঢুকে ঘরের চালের বাঁশের সংগে ওড়না পেঁচিয়ে ঝুলে থাকা শোভার লাশ উদ্ধার করা হয়।

বাসের চাপায় এনজিও কর্মকর্তা নিহত

রাজশাহীর মোহনপুর উপজেলা কামারপাড়া নামক স্থানে বাসের চাপায় এক এনজিও কর্মকর্তা নিহত হয়েছে। হুমায়ন কবির (৩৬) ঠাকুরগাঁ জেলা সেহারী গ্রামের নেকমত উল্লাহর ছেলে। মঙ্গলবার বিকেল ৫টার দিকে ইউএসডিও পুঠিয়া উপজেলার এরিয়া ব্যবস্থাপক হুমায়ন কবির সদ্য বদলী হয়ে দিনাজপুর ইউএসডিও অফিসে যোগদানের জন্য রাজশাহী হতে মোটর সাইকেল যোগে দিনাজপুর উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে কামারপাড়া মোড়ে আসামাত্র নওগাঁ হতে রাজশাহীগামী যাত্রীবাহী বাস চাপা দিলে ঘটনাস্থলে এনজিও কর্মকর্তা নিহত হন। ঘাতক যাত্রীবাহী বাস জব্দ করে থানা হেফাজতে নেয়া হয়। আকটকৃত ড্রাইভার রাজশাহী শাহমখদুম মহল্লার মুক্তার হোসেনের ছেলে মোখলেসুর রহমান। 

পুলিশের গুলীতে আহত মাদক বিক্রেতার মৃত্যু : রাজশাহীর চারঘাটে পুলিশের গুলীতে আহত হয়ে চিকিৎসাধীন মাদক বিক্রেতা আবদুল মালেকের মৃত্যু হয়েছে। আবদুল মালেক চারঘাট উপজেলার মুক্তারপুর দফাদারপাড়া গ্রামের মিনসার আলীর ছেলে। বুধবার ভোরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এরআগে ৬ জুলাই শুক্রবার দিনগত রাতে ফেনসিডিল চোরাচালানের সময় জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যদের গুলীতে তিনি আহত হন। জেলা ডিবি পুলিশ জানায়, ঘটনার দিন রাতে ফেনসিডিল চোরাচালানের খবর পেয়ে তারা মুক্তারপুর এলাকায় অভিযানে গিয়েছিলেন। তখন কয়েকজন মাদক বিক্রেতা রামদা নিয়ে পুলিশের ওপর হামলা করে। আত্মরক্ষায় পুলিশ গুলী করলে মালেক গুলীবিদ্ধ হন। পরে ঘটনাস্থল থেকে ১২০ বোতল ফেনসিডিল ও তিনটি রামদা উদ্ধার করা হয়। আর আহতাবস্থায় উদ্ধার করে ১১ মামলার আসামি আবদুল মালেককে রাজাশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছিল। 

অনলাইন আপডেট

আর্কাইভ