ঢাকা, রোববার 15 July 2018, ৩১ আষাঢ় ১৪২৫, ১ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

প্রবীণদের সময় কাটানোর আসর

কুমারখালী (কুষ্টিয়া) : প্রবীণদের আসরে বক্তব্য রাখছেন ইউএনও -সংগ্রাম

প্রবীণরা সমাজের বোঝা নয়, আসুন প্রবীণদের সম্পদের পরিণত করি এই শ্লোগানে কুমারখালী উপজেলায় প্রবীণদের জন্য ব্যতিক্রমধর্মী প্রবীণ উজ্জীবিত কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার মো. শাহীনুজ্জামান সম্প্রতি বুজরুক বাঁখই সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে এই ব্যতিক্রমধর্মী প্রবীণ উজ্জীবীত কেন্দ্রের উদ্বোধন করেন। ব্যতিক্রমধর্মী এই আয়োজনকে কেন্দ্র করে সমিতি কার্যালয় চত্বরে স্থানীয় বয়োবৃদ্ধ নারী-পুরুষ ও শিশুসহ শত শত মানুষ সেখানে উপস্থিত ছিলেন।
বুজরুক বাঁখই সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে সমিতি কার্যালয় চত্বরে ছায়াশীতল পরিবেশে গড়ে তোলা এই প্রবীণ উজ্জীবীত কেন্দ্রে এলাকার প্রবীণরা বিশ্রাম নেয়া, গল্প করা এমনকি খেলাধুলা করেও সময় কাটাতে পারবেন। গল্প করার জন্য একাধিক বাঁশের মাচা তৈরি করা হয়েছে। ব্যতিক্রমধর্মী এ উদ্যোগ প্রসঙ্গে সমিতির সভাপতি পরিবেশ কর্মী আবুল হাসনাত চুন্নু বলেন, গ্রামের বয়োবৃদ্ধ নারী-পুরুষদের জন্য একত্রিত হওয়া ও বিনোদনের জন্যে গ্রামীণ নানা ধরনের খেলার সামগ্রী থাকছে এখানে। এ ছাড়াও থাকছে জাতীয় ও স্থানীয় পত্রিকা পাঠের ব্যবস্থা। কেউ পত্রিকা পাঠ করতে না পারলেও তাদেরকে পত্রিকার সংবাদ পড়ে শোনানোর ব্যবস্থা থাকবে।
অন্যদিকে সপ্তাহের নির্দিষ্ট দিনে বয়োবৃদ্ধদের জন্য গানের আসর ও গল্পের আসরের আয়োজন থাকবে। এ ছাড়াও থাকবে উঠতি শিশু-কিশোরদের জন্য ফুটবল, ক্রিকেট, হাডুডুসহ নানা ধরনের খেলার আয়োজন।

অনলাইন আপডেট

আর্কাইভ