ঢাকা, রোববার 15 July 2018, ৩১ আষাঢ় ১৪২৫, ১ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

টুকরো খবর

চৌগাছা সংবাদদাতা: যশোরে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) অধীনে সদর দপ্তর, বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে মাহামান্য আদালতের রায় প্রাপ্ত ৩৮২৩ জন কর্মকর্তা/কর্মচারীর চাকুরী স্থায়ীকরণ, অবিলম্বে বকেয়া বেতন পরিশোধ ও শূন্যপদে আউট সোর্সিং নিয়োগ বন্ধের দাবিতে কর্মবিরতী পালন হয়েছে।
এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদের উদ্যোগে বুধবার সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত কর্মবিরতী পালন করে যশোর পালবাড়ীস্থ এলজিইডির নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের সামনে অবস্থান নেন কর্মচারীরা। এসময় এলজিইডি যশোর ও বিভিন্ন উপজেলার আদালতের রায়প্রাপ্ত কর্মচারীরা উপস্থিত ছিলেন। এর আগে মঙ্গলবার একইস্থানে মানবন্ধন করেন তারা।
বিশ্ব জনসংখ্যা দিবস পালিত
যশোরের চৌগাছায় বিশ্বজনসংখ্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার ইবাদৎ হোসেনের সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা সহকারি হাফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ইয়াসির আরাফাত, ডা. এস এম সিরাজুম মুনিরা, উপজেলা প্রকৌশলী রাশেদুল ইসলাম, পিআইও অফিসের সুপারভাইজার অনিক সরকার, একটি বাড়ি একটি খামার প্রকল্পের ম্যানেজার  বিশ্বজিৎ রায় প্রমুখ।
অবৈধ বানা উচ্ছেদ
সিংড়া (নাটোর): নাটোরের সিংড়ায় মোবাইল কোর্টের মাধ্যমে ডাহিয়া বিলের বিভিন্ন স্থান থেকে ১৫০০ ফিট অবৈধ বানা অপসারণ ও অভিযুক্ত ব্যক্তিকে ৩০০০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বুধবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) বিপুল কুমারের নেতৃত্ব অভিযান পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক, সিংড়া থানার এস.আই আঃ মজিদ।
ইউএনও বিপুল কুমার জানান, মোবাইল কোর্টের মাধ্যমে অভিযানে বানা অপসারণ করা হয়েছে এবং জরিমানা করা হয়েছে। মা মাছ রক্ষার্থে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
আসামী গ্রেফতার
রাজাপুর(ঝালকাঠি): ঝালকাঠির রাজাপুরে র‌্যাবের অভিযানে ৬০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৭ মামলার আসামি  মাদক ব্যবসায়ী সুলতান গাজী (৬৬) কে গ্রেফতার করা হয়েছে। ১০ জুলাই মঙ্গলবার রাতে বরিশাল র‌্যাব-৮ এর একটি দল উপজেলার মধ্য পুটিয়াখালি এলাকা থেকে মাদক ক্রয়-বিক্রয়ের সময় হাতেনাতে আটক করে।
আটককৃত সুলতান গাজী পুটিয়াখালি এলাকার মৃত্যু নুরুজ্জামান গাজীর পুত্র।
এ ঘটনায় র‌্যাব-৮ ডিএডি মোঃ আমজাদ হোসেন বাদী হয়ে মঙ্গলবার রাতেই রাজাপুর থানায় মাদক নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করেছেন, যার মামলা নং- ১১। রাজাপুর থানা পুলিশ জানায়, আটককৃত সুলতান গাজীর বিরুদ্ধে থানা এবং আদালতে মোট ৭টি মামলা রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ