ঢাকা, সোমবার 16 July 2018, ১ শ্রাবণ ১৪২৫, ২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

নওয়াজ-মরিয়মের সঙ্গে দেখা করলেন পরিবারের সদস্যরা

১৫ জুলাই, ডন : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজের সঙ্গে আদিয়ালা কারাগারে সাক্ষাৎ করেছেন তাদের পরিবারের সদস্যরা। পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ) সভাপতি শাহবাজ শরিফসহ নওয়াজের মা ও পরিবারের অন্য সদস্যরা শনিবার রাতে দেখা করেন তাদের সঙ্গে। অ্যাভেনফিল্ড দুর্নীতি মামলায় নওয়াজ, মরিয়ম ও মরিয়মের স্বামী অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মুহাম্মদ সাফদার কারাগারে রয়েছেন। পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এ খবর জানিয়েছে। খবরে বলা হয়েছে, সাক্ষাৎকারীদের মধ্যে ছিলেন মরিয়মের মেয়ে মেহেরুন নিসা, শাহবাজের ছেলে হামজা শাহবাজ। লাহোর থেকে বিশেষ বিমানে তারা ইসলামাবাদে পৌঁছান। তাদের সাক্ষাৎ জেল সুপার কক্ষে অনুষ্ঠিত হয়। প্রায় দুই ঘণ্টার বেশি চলে এই বৈঠক।

কারা জীবনের প্রথম দিনে দলের কোনও নেতা বা কর্মী নওয়াজ ও মরিয়মকে দেখতে যাননি। কারণ, কর্তৃপক্ষ তাদের সঙ্গে সাক্ষাতের জন্য বৃহস্পতিবার ধার্য করেছে। তবে পরিবারের সদস্যদের সঙ্গে এই বৈঠক সরকারের বিশেষ অনুমতির ভিত্তিতে হয়েছে।

লন্ডনে কেনা বিলাসবহুল চারটি ফ্ল্যাটের মূল্য পরিশোধে দেওয়া অর্থের উৎস দেখাতে ব্যর্থ হওয়ার দায়ে ৬ জুলাই নওয়াজ শরিফ আর তার মেয়ে মরিয়মকে কারাদ- দেয় আদালত। রায় ঘোষণার সময় লন্ডনে অবস্থানরত পিতা ও কন্যা শুক্রবার দেশে ফিরেই গ্রেফতার হন। পাকিস্তানভিত্তিক ডন জানিয়েছে, ইসলামাবাদ থেকে নওয়াজ আর তার মেয়ে মরিয়মকে রাওয়ালপিন্ডির কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। সেখানে তাদের শারীরিক পরীক্ষা সম্পন্ন হয়।

পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যম থেকে জানা গেছে, ‘বেটার ক্লাস’ ক্যাটাগরির বন্দি হিসেবে নওয়াজ তার ঘরে একটি সাধারণ ফ্যান পেয়েছেন। সঙ্গে পেয়েছেন বিছানা আর ২১ ইঞ্চি টেলিভিশন। কয়েক বছর আগে পরিবর্তিত পাঞ্জাবের নতুন কারাবিধি অনুসরণ করে নওয়াজকে এসব সুবিধা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ