ঢাকা, সোমবার 16 July 2018, ১ শ্রাবণ ১৪২৫, ২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

দলের প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন আনোয়ার ইব্রাহিম

১৫ জুলাই, চ্যানেল নিউজ এশিয়া : মালয়েশিয়ার পিপলস জাস্টিস পার্টির (পার্তি কাদিলান রাকায়াত) ডি-ফ্যাক্টো নেতা আনোয়ার ইব্রাহিম প্রথমবারের মতো দলের প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আনোয়ারের স্ত্রী ও দেশটির উপ-প্রধানমন্ত্রী ড. ওয়ান আজিজাহ ওয়ান ইসমাইল এক দশকেরও বেশি সময় ধরে কোনো নির্বাচন ছাড়াই দলটির প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন। সমকামিতার অভিযোগ থেকে গত মে মাসে মালয়েশিয়ার রাজার কাছ থেকে পূর্ণ ক্ষমা পাওয়ার পর আনোয়ার ইব্রাহিম চূড়ান্তভাবে দলের প্রেসিডেন্ট পদে নির্বাচনের যোগ্যতা অর্জন করেন। তার জোট পাকাতান হারাপান গত মাসে অনুষ্ঠিত দেশটির সাধারণ নির্বাচনে জয় লাভ করে।

গতকাল রোববার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া এক বিবৃতিতে আনোয়ার ইব্রাহিম বলেন, ‘২০১৮ সালের নভেম্বরে দলের ন্যাশনাল কংগ্রেস অনুষ্ঠিত হবে। মহান আল্লাহ চাইলে এবং সারাদেশে দলের তৃণমূল পর্যায় থেকে সমর্থন পেলে আমি কাদিলানের প্রেসিডেন্ট হিসাবে নেতৃত্ব দিচ্ছি।’

আনোয়ার জানান, দলের বর্তমান প্রেসিডেন্ট ড. ওয়ান আজিজা এবং ভাইস প্রেসিডেন্ট আজমিন আলী সহ দলের শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে আলাপ-আলোচনার পর প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতার এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রাজনীতিতে ফিরে আসার পথ প্রশস্ত করতে এমপি হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করার কথাও জানিয়েছেন তিনি। ৯ মে’র সাধারণ নির্বাচনের আগে পাকাতান হারাপান জোট সম্মত হয় যে, ড. মাহাথির মোহাম্মাদ প্রথম দ্ইু বছর প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনের পর পদত্যাগ করবেন এবং তার স্থলাভিষিক্ত হবেন আনোয়ার ইব্রাহিম।

অনলাইন আপডেট

আর্কাইভ