ঢাকা, সোমবার 16 July 2018, ১ শ্রাবণ ১৪২৫, ২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

খালেদা জিয়ার বিচারাধীন মামলা নিয়ে সরকার প্রধানকে মন্তব্য না করতে অনুরোধ

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচারাধীন জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা নিয়ে সরকারপ্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মন্তব্য না করার অনুরোধ জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন। খালেদা জিয়ার এই আইনজীবী অভিযোগ করে বলেন, সরকারপ্রধান সাব-জুডিস (বিচারাধীন) বিষয় নিয়ে বিভিন্ন সভা-সমাবেশে বক্তব্য দিচ্ছেন। এতে বিচার ব্যবস্থায় প্রভাব পড়ে। তাই আদালতের ওপর প্রভাব পড়ে এমন বক্তব্য না দেওয়ার অনুরোধ জানান তিনি।
গতকাল রোববার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আয়োজিত সাংবাদিক সম্মেলনে জয়নুল আবেদীন এ অনুরোধ জানান।
জয়নুল আবেদীন বলেন, যে মামলায় খালেদা জিয়াকে আটক রেখেছে, সে মামলায় আপিল বিভাগ থেকে জামিন পাওয়া সত্ত্বেও একের পর এক রাজনৈতিক মামলায় গ্রেফতার দেখিয়ে কারাবাস দীর্ঘায়িত করা হচ্ছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় জেলখানায় আটকে রেখে তিলে তিলে মেরে ফেলতে চাইছে বলে অভিযোগ করেন তিনি।
কয়েক দিন ধরে খালেদা জিয়া অসুস্থ হয়ে বিছানায় কাতরাচ্ছেন দাবি করে জয়নুল আবেদীন বলেন, একদিকে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে না, অন্যদিকে তার সঙ্গে কাউকে দেখা করতেও দেওয়া হচ্ছে না। গতকাল শনিবার তার বড় বোন দেখা করতে গেলেও অসুস্থতার কারণে খালেদা জিয়া তার সঙ্গে দেখা করতে পারেননি। এতেই মনে হচ্ছে সরকার খালেদা জিয়াকে মৃত্যুর মুখে ঠেলে দিতে চায়।
বিএনপিপন্থী এই আইনজীবী বলেন, এ অবস্থায় আমরা সর্বোচ্চ আদালতের আইনজীবী হিসেবে নির্লিপ্ত থাকতে পারি না। দেশ এবং জাতির প্রতি আমাদের দায়িত্ব রয়েছে। এ সমিতি অতীতে গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন এবং সংবিধান সমুন্নত রাখতে অতন্দ্র প্রহরীর মতো কাজ করেছে। তাই আজকেও আমরা সরকারকে অনুরোধ করবো একজন নাগরিক তিনি যেই হোক না কেন, সংবিধান অনুযায়ী তার চিকিৎসা পাওয়ার অধিকার রয়েছে।
সাংবাদিক সম্মেলনে সমিতির সিনিয়র সহ-সভাপতি গোলাম রহমান, সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, সহ-সম্পাদক নাসরিন আকতার, কাজী জয়নুল আবেদীনসহ বিএনপি সমর্থিত আইনজীবীরা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ