ঢাকা, সোমবার 16 July 2018, ১ শ্রাবণ ১৪২৫, ২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

স্থান সাংকুলান না হওয়ায় হাসপাতাল করিডোরে চলছে চিকিৎসা

জয়পুরহাট সংবাদদাতা : জয়পুরহাটে ডায়রিয়ার প্রকোপ বেড়েই চলেছে। হঠাৎ করে ডায়রিয়া রোগী বেড়ে যাওয়ায় হাসপাতালে স্থান সাংকুলান না হওয়ায় মেঝে ও করিডোরে রোগীরা গাদাগাদি করে চিকিৎসা নিচ্ছেন। রোববার সকাল ১০টা হতে চার ঘন্টার মধ্যে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি হয়েছে ৩৯ জন ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন অনেক রোগী। এ নিয়ে এক সপ্তাহে হাসপাতালে ভর্তি হয়েছে ৩শ’ ৪৮ জন এছাড়াও চিকিৎসা নিয়েছে আরও রোগী। এ অবস্থায় হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসা দিতেও হিমশিম খাচ্ছে। গরম আবহাওয়া ও আম-কাঁঠালের মওসুম হওয়ায় পানিবাহিত এ রোগের প্রকোপ বাড়ছে বলে ধারণ করছে হাসপাতালের চিকিৎসকগণ।
একাধিক রোগীর সাথে কথা বলে জানা যায় গরমের কারণেই তাদের ডায়রিয়া হচ্ছে। ডায়রিয়া ওয়ার্ডের ইনচার্জ লায়লা আরজুমান বানু বলেন, তাদের ওয়ার্ডের শয্যা সংখ্যা মাত্র ৮টি  যার ফলে একসাথে এতগুলি ডায়রিয়া রোগীদের চিকিৎসা দিতে বেগ পেতে হচ্ছে।
আধুনিক জেলা হাসপাতলের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. তুলশী চন্দ্র রায় জানান, ডায়রিয়া পানি বাহিত রোগ যা চিকিৎসায় ভালো হয়, আতংকিত হওয়ার কিছু নেই। কয়েকদিন ধরে জেলার বিভিন্ন স্থান থেকে আসা ডায়রিয়া রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তবে এতে আতংকিত না হয়ে তিনি পরিস্কার পরিচ্ছন্নতা থাকা, বাসি ও ফুটপাতের  খাবার না খাওয়া এবং পানি ফুটিয়ে পান করার পরামর্শ দিয়েছেন। জয়পুরহটের সিভিল সার্জন ডা: হাবিবুল আহসান তালুকদার বলেন, জেলা আধুনিক হাসপাতালে ডায়রিয়া রোগীর সংখ্যা বাড়লেও উপজেলা হাসপাতালগুলোতে এই সংখ্যা স্বাভাবিক।

অনলাইন আপডেট

আর্কাইভ