ঢাকা, সোমবার 16 July 2018, ১ শ্রাবণ ১৪২৫, ২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

বিএনপি’র নির্বাচনী অফিস ভাঙচুরের অভিযোগ দায়ের রিটার্নিং অফিসে

রাজশাহী : গতকাল রাজশাহী সিটি মেয়র নির্বাচনে মেয়র পদে বিএনপি’র বুলবুল ও আওয়ামী লীগ প্রার্থী লিটন জনসংযোগ করেন -সংগ্রাম

রাজশাহী অফিস : নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও নির্বাচনের পরিবেশ বিনষ্টের অভিযোগে রাজশাহী নির্বাচন অফিসে আবারো অভিযোগ দায়ের করেছে বিএনপি। নৌকা প্রতীকের লোকেরা এই কাজ করছে বলে গতকাল চিঠি দেন রাসিক নির্বাচনে ধানের শীষের মেয়র প্রার্থীর প্রধান এজেন্ট এডভোকেট তোফাজ্জল হোসেন।
এতে বলা হয়, গত ১৪ জুলাই বিকেল ৪টায় ২৩নং ওয়ার্ড আমানা টাওয়ারের পার্শ্বে বোসপাড়া পুরাতন পুলিশ ফাঁড়ির মাঠ সংলগ্ন ধানের শীষের নির্বাচনী কার্যালয়ের লাইট, ত্রিপাল, বাঁশ ও ৩টি চেয়ার ভাঙ্গচুর করে এবং একই ওয়ার্ডে যুবদলের সভাপতি নান্নুর বাসায় গিয়ে হুমকি প্রদর্শন করে নৌকা প্রার্থীর কর্মী সমর্থকরা। ঐদিন রাত ১১টা হাদীর মোড় খাদেমুল ইসলাম মসজিদের সামনে বিএনপি’র নির্বাচনী কার্যালয়ে আওয়ামী লীগের লোকজন ধানের শীষের সমর্থকদের হুমকি দেয়, সেইসাথে কার্যালয়ের চেয়ার লাথি মেরে ভাঙ্গচুর করে এবং এই অবস্থায় বিএনপি’র নেতাকর্মী জীবনের নিরাপত্তার স্বার্থে স্থান ত্যাগ করেন। পরে পুলিশ এসে কার্যালয়ে তালা বন্ধ করে দেয়। এতে এলাকার জনমনে আতঙ্ক বিরাজ করছে। এমতাবস্থায় কোন প্রকার ধানের শীষের পক্ষে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে না। এদিন আনুমানিক রাত ২টায় আওয়ামী যুবলীগ, ছাত্রলীগের সন্ত্রাসীরা মোটর সাইকেল নিয়ে এসে নগরীর ২৫নং ওয়ার্ড নির্বাচনী কার্যালয় ভাঙ্গচুর করে। এছাড়া ১১, ১২ ও ১৩ ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ধানের প্রতীকের পক্ষে প্রচারণার সময় মহিলা কর্মীদের ভিডিও এবং তাদের লাঞ্ছিত করা হয়। চিঠিতে এসব বিষয়ে নির্বাচন কমিশনের কাছে প্রতিকার চাওয়া হয়।

নির্বাচনে পরাজয় অনুমান
করতে পেরে বিএনপি
মিথ্যাচার করছে : লিটন
রাজশাহী অফিস : রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন গতকাল রোববার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ১নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এ সময় নগরীর উন্নয়নের স্বার্থে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকায় ভোট চান তিনি।
তিনি নগরীর কাশিয়াডাঙ্গা মোড়, কাঠালবাড়িয়া, রায়পাড়া, গুড়িপাড়া ক্লাবের মোড় হড়গ্রাম পালপাড়া এলাকায় বিভিন্ন দোকানে, বাড়িতে ও পথচারীদের কাছে নৌকা মার্কায় ভোট চান। এ সময় লিটন বলেন, রাজশাহীকে মেগাসিটি হিসেবে গড়ে তুলতে চাই। নগরীতে গ্যাস সংযোগের মাধ্যমে শিল্পায়ন, কর্মসংস্থান সৃষ্টিসহ সার্বিক ক্ষেত্রে উন্নয়ন করতে চাই। এজন্য আমি কাজ করার সুযোগ চাই। আপনারা ভোট দিয়ে আমাকে নির্বাচিত করুন। নগরীর সব উন্নয়ন আমার কাছে থেকে বুঝে নিবেন। এসময় সাংবাদিকদের লিটন বলেন, আমি দলীয় নেতাকর্মীদের নিয়ে নির্বাচনের প্রচার-প্রচারণা চালিয়ে চাচ্ছি। জনগণের সমর্থন পাচ্ছি। এটি অব্যাহত থাকবে। নির্বাচনের আগের দিনে গিয়ে এটি অনেক চরম পর্যায়ে গিয়ে পৌঁছাবে। তাই আমি জয়ের বিষয়ে অত্যন্ত আশাবাদী। বিএনপির অভিযোগের বিষয়ে খায়রুজ্জামান লিটন বলেন, নির্বাচনে পরাজয় অনুমান করতে পেরে বিএনপি মিথ্যাচার করছে। কেন্দ্রীয়ভাবে হয়তো তাদের শিখিয়ে দেয়া হয়েছে, প্রতিদিন একটার পর একটা কমপ্লেন দেয়ার জন্যে। তারা যে অভিযোগগুলো তুলেছে একটিও সঠিক নয়। বরং আমার অনেক পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে, বিলবোর্ড কেটে ফেলা হয়েছে। এ ব্যাপারে ইসিতে অভিযোগ দিয়েছি।

অনলাইন আপডেট

আর্কাইভ