ঢাকা, সোমবার 16 July 2018, ১ শ্রাবণ ১৪২৫, ২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

প্রক্রিয়াজাত কৃষি পণ্য রপ্তানিতে তিন পদকই পেল প্রাণ

২০১৪-১৫ অর্থবছরের জন্য প্রক্রিয়াজাত কৃষি পণ্য রপ্তানিতে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ-তিনটি পদকই পেল দেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য প্রক্রিয়াজাত ও রপ্তানিকারক প্রতিষ্ঠান প্রাণ। সর্বোচ্চ রপ্তানিকারক হিসেবে টানা ১৪ বার সেরা রপ্তানিকারকের পদক পেল দেশের অন্যতম এ শিল্পগোষ্ঠী।

রপ্তানিক্ষেত্রে অনবদ্য ভূমিকার জন্য প্রাণ গ্রুপের তিন প্রতিষ্ঠানকে এ পদক দিল বাণিজ্য মন্ত্রণালয়। ২০১৪-১৫ অর্থবছরে এগ্রো প্রসেসিং খাতে প্রাণ ডেইরি লিমিটেড স্বর্ণপদক, প্রাণ এগ্রো লিমিটেড রৌপ্য এবং ময়মনসিংহ এগ্রো লিমিটেড ব্রোঞ্জ পদক অর্জন করে।    

রোববার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এর কাছ থেকে রপ্তানি পদক গ্রহণ করেন প্রাণ এর ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা, প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী এবং প্রাণ এক্সপোর্ট লিমিটেডের চীফ অপারেটিং অফিসার মিজানুর রহমান।   প্রাণ গ্রুপ ১৯৯৭ সালে ফ্রান্সে অ্যাগ্রো প্রসেসিং পণ্য রপ্তানির মাধ্যমে বৈদেশিক বাণিজ্যে পা রাখে। বর্তমানে বিশ্বের ১৪১টি দেশে প্রাণ এর পণ্য পাওয়া যাচ্ছে। প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, “আমাদের ব্র্যান্ডের ওপর বিশ্ব ব্যাপী ভোক্তাদের আস্থা রাখার জন্য এসব পদক পাওয়া সম্ভব হয়েছে। প্রাণ সবসময় ক্রেতাদের চাহিদানুয়ায়ী পণ্য তৈরি করে থাকে। সেরা রপ্তানিকারক পদক প্রাপ্তিতে আমরা গর্বিত।”  তিনি আরও বলেন, প্রাণ পণ্যের সবচেয়ে বড় বাজার ভারত ও মধ্যপ্রাচ্য। আফ্রিকা, দক্ষিণ আমেরিকাসহ বিশ্বের অন্যান্য অঞ্চলে বাজার সম্প্রসারণে প্রাণ গ্রুপ প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ